রাঙামাটি

লুকায়িত প্রতিভাকে জাগ্রত করতে হবে

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিকুল আলম বলেন, জ্ঞান কখনোও বিনিময় হয় না, শিক্ষা ছাত্র ছাত্রীদের মধ্যে লুকায়িত থাকে, সেই লুকায়িত প্রতিভাকে জাগ্রত করতে হবে। জ্ঞান সঠিকভাবে জাগ্রত করে ছাত্র ছাত্রীদেরকে সোনার বাংলা গড়ার কাজে আত্মনিয়োগ করতে হবে। তারিকুল আলম বলেন, একজন ছাত্র স্কুলে গিয়ে কি করছে সবসময় অভিভাবকদের খবর নিতে হবে, যাতে তাদের সন্তানরা মাদকাসক্ত, জঙ্গিবাদ এবং সন্ত্রাসি কার্যক্রমে জড়িয়ে না পড়ে। তিনি সোমবার কাপ্তাই নারানগিরি সরকারি উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠান এবং কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

স্কুলের প্রধান শিক্ষক মৃদুল কান্তি তালুকদারের সভাপতিত্বে শিক্ষিকা শামীমা সুলতানার সঞ্চালনায় পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চন্দ্রঘোনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহমুদুল হাই, কাপ্তাই উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক বিদর্শন বড়ুয়া, যুগ্ম সম্পাদক থোয়াইসাপ্রু চৌধুরী(রুবেল), সমাজ সেবক ফজলুল কবির, রাইখালি ইউনিয়নের সাবেক ইউপি সদস্য অজয় সেন, ২নং ওয়ার্ড ইউপি সদস্য এনামুল হক, রাইখালি ইউনিয়ন ছাত্রলীগ সাধারণ সম্পাদক মো: মিজান। ক্রীড়া প্রতিযোগিতায় রায় বাহাদুর হাউস, রবীন্দ্রনাথ হাউস, নজরুল হাউস এবং বেগম রোকেয়া হাউসে বিভক্ত হয়ে শিক্ষার্থীরা বিভিন্ন ইভেন্টে অংশ নেন। হাউসগুলোতে শিক্ষার্থীদের নিজ হাতে তৈরি বিভিন্ন শিল্প কর্ম এবং দেশীয় খাবার আমন্ত্রিত অতিথিদের প্রশংসা অর্জন করেন।

এর আগে প্রধান অতিথি তারিকুল আলম জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন। ২য় পর্বে স্কুলের শিক্ষক বেতার শিল্পি বিপুল বড়ুয়ার পরিচালনায় অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। সাংস্কৃতিক অনুষ্ঠানে যন্ত্রসংগীতে সহায়তা করেন ঝুলন দত্ত, মো: মিজান এবং কাননজয় দে।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button