বান্দরবানব্রেকিং

লামায় পাচারকালে পাথর ভর্তি ৩টি ট্রাক আটক

বান্দরবানের লামা উপজেলায় অবৈধভাবে পাচারকালে পাথর ভর্তি ৩টি ট্রাক আটক করেছে সেনাবাহিনী। বুধবার রাতে উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের দুর্গম পাহাড়ি সাপেরঘারা বাজার থেকে এসব ট্রাক আটক করা হয়। বুধবার বিকাল সাড়ে ৫টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত আটক পাথর ভর্তি ট্রাকগুলো ইয়াংছা সেনাবাহিনী ক্যাম্পের জিম্মায় রয়েছে বলে জানান স্থানীয়রা।

সূত্র জানায়, পাথর পাচার হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে বুধবার রাত ১টার দিকে ফাঁসিয়াখালী ইউনিয়নের ইয়াংছা আর্মি ক্যাম্প সদস্যরা দুর্গম পাহাড়ি সাফেরঘাটা এলাকায় অভিযান চালায়। এ সময় সাপেরঘারা বাজার এলাকা থেকে পাথর ভর্তি ৩টি ট্রাক আটক করে সেনাবাহিনীর সদস্যরা। তবে অভিযানের টের পেয়ে ট্রাকের চালক ও পাথরের মালিকরা পালিয়ে যায়।

স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য নাছির উদ্দিন বলেন, এলাকা থেকে প্রতি রাতে ৭০ থেকে ১শত গাড়ি ভর্তি পাথর সাপেরঘারা-হারগাজা-ডুলহাজারা সড়ক দিয়ে চকরিয়া উপজেলায় পাচার হয়। পাথর তুলতে গিয়ে ব্যবসায়ীরা এলাকায় পাহাড় ও ঝিরি খুঁড়ে বিরান ভূমিতে পরিণত করেছে। এছাড়া পাথরের গাড়ি চলাচলের কারণে রাস্তাঘাট ও কালভার্টগুলো ভেঙ্গে তছনছ করে ফেলেছে।

ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জাকের হোসেন মজুমদার জানায়, ইউনিয়নের কোন ঝিরি ছড়াতে ভাসমান পাথর নেই। প্রভাবশালী সিন্ডিকেট গত ৭-৮ বছর ধরে ঝিরির মাটি খুঁড়ে ও পাহাড় কেটে পাথর উত্তোলন করছে। কেউ বাধা মানছে না।

ট্রাক ভর্তি পাথর আটকের সত্যতা নিশ্চিত করে লামা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা অপ্পেলা রাজু নাহা সাংবাদিকদের বলেন, এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button