নীড় পাতা / পাহাড়ের সংবাদ / বান্দরবান / লামায় জাতীয় শোক দিবস পালন
parbatyachattagram

লামায় জাতীয় শোক দিবস পালন

নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতার স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস পালন করেছে বান্দরবানের লামা উপজেলা প্রশাসন ও বাংলাদেশ আওয়ামী লীগের লামা উপজেলা শাখা।

এ উপলক্ষে বৃহস্পতিবার সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে উপজেলার সকল সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনগুলোতে জাতীয় পতাকা অর্ধনমিত করা হয়। পরে উপজেলা প্রশাসনের ব্যানারে এক শোক র‌্যালি বের করা হয়। এতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ সরকারি বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী, রাজনৈতিক, সামাজিক, সাংবাদিক নেতৃবৃন্দ অংশ গ্রহণ করেন। র‌্যালিটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পষিদ সভাকক্ষে এক আলোচনা সভায় মিলিত হয়।

নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তফা জামাল। এতে সহকারী কমিশনার (ভুমি) ইশরাত সিদ্দিকা, সরকারী মাতামুহুরী কলেজের অধ্যক্ষ মো. রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাথোয়াইচিং মার্মা, সাধারণ সম্পাদক ও পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন ও মিল্কি রাণী দাশ, মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহাবুবুর রহমান, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অপ্পেলা রাজু নাহা বিশেষ অতিথি ছিলেন।

আলোচনায় বক্তারা বলেন, পঁচাত্তরের ১৫ আগস্টের কথা মনে পড়লে আজো ব্যাথায় কেঁদে উঠে বাঙালির হৃদয়। ইতিহাসের কলঙ্কিত এ দিনে স্বাধীন বাংলাদেশের স্থপতি ও স্বাধীনতা সংগ্রামের মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে দেশি বিদেশি চক্র। তাই এ দিনে বঙ্গবন্ধু ও তার পরিবারের প্রতি শ্রদ্ধা জানিয়ে যথাযোগ্য মর্যাদায় এ শোক দিবস পালন করছে দেশবাসী। এরপর বঙ্গবন্ধুর জীবনীর ওপর অনুষ্ঠিত চিত্রাংকন ও রচনা, হামদ-নাত প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিরা। একই দিন দিবসটি উপলক্ষে লামা আদর্শ বালিকা বিদ্যালয় মিলনায়তনে উপজেলা আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত মিলাদ মাহফিল শেষে এক আলোচনা সভা ও কুলখানি অনুষ্ঠিত হয়। এতে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দসহ সর্বস্তরের মানুষ অংশ গ্রহণ করেন। এদিকে উপজেলা প্রশাসনের কর্মসূচির সাথে সামঞ্জস্য রেখে স্ব স্ব উদ্যোগে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, কমিউনিটি ক্লিনিক, স্বাস্থ্য কমপ্লেক্স, বন বিভাগসহ সরকারি, বেসরকারি দপ্তরগুলোও পৃথকভাবে শোক দিবস পালন করে বলে জানা গেছে।

Micro Web Technology

আরো দেখুন

দীঘিনালায় টিসিবি’র পেঁয়াজ বিক্রি

খাগড়াছড়ির দীঘিনালায় টিসিবি’র ডিলারের মাধ্যমে ন্যায্যমূল্যে পেঁয়াজ বিক্রয় শুরু করা হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা সদরে …

Leave a Reply