রাঙামাটিলিড

‘লকডাউন যত মানানো যাবে, তত দ্রুত স্বাভাবিক জীবনে ফেরা যাবে’

রাঙামাটিতে করোনা সংক্রান্ত স্বাস্থ্য ব্যবস্থাপনা সমন্বয় সভা

শুভ্র মিশু

রাঙামাটিতে করোনা ভাইরাস সংক্রান্ত স্বাস্থ্য ব্যবস্থাপনা ও অন্যান্য সরকারি কার্যক্রম বিষয়ক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সসম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।

এতে রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান(সচিব) প্রবন চৌধুরী।

তিনি বলেন, পার্বত্যাঞ্চলের মানুষ আইন মানে, যার কারণে দেশের অন্যান্য জেলার চেয়ে এখানে করোনার প্রাদুর্ভাব কম। দেশের সব মানুষের ক্ষমতা এক নয়, সাধারণ মানুষকে আমাদের সকলের আচরণে বুঝাতে হবে, আমরা তার অবস্থা সম্পর্কে বুঝি, তাহলেই তাদের আইন মানানো অনেক সহজ হবে। আর লকডাউন যত মানানো যাবে, আমরা তত দ্রুত স্বাভাবিক জীবনে ফিরতে পারব।

রাঙামাটিতে হিমাগার স্থাপন বিষয়ে এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, যদি রাঙামাটির বাইরের বিনিয়োগে এখানে কোন সমস্যা না থাকে তাহলে অবশ্যই বাইরের বিনিয়োগকারী এনে এখানে বড় অংকের বিনিয়োগ করানো যাবে।

সভায় রাঙামাটির সিভিল সার্জন ডা. বিপাশ খীসা রাঙামাটিতে করোনা ভাইরাসে আক্রান্তদের পরিসংখ্যা তুলে ধরেন। এতে দেখা যায় বর্তমানে করোনা আক্রান্তের হার ৮.২১%। গত ১৪দিনে ৭৫৯ করোনা টেষ্টে আক্রান্ত হয়েছেন ৬৩ জন। আর আগামী দেড় মাসের মধ্যে সেন্ট্রাল অক্সিজেনও চালু করা যাবে বলে জানান তিনি। এছাড়াও বক্তব্য রাখেন, রাঙামাটির পুলিশ সুপার মীর মোদদাছছের হোসেন, পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, রাঙামাটি মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রমুখ।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button