নীড় পাতা / ব্রেকিং / লংগদু-দিঘীনালা সড়কে পাহাড় ধস, যান চলাচল বন্ধ
parbatyachattagram

লংগদু-দিঘীনালা সড়কে পাহাড় ধস, যান চলাচল বন্ধ

গত দু’দিনের প্রবল বর্ষণে রাঙামাটির লংগদুতে পাহাড় ধসে সড়কে আছড়ে পড়েছে। ফলে লংগদু-দিঘীনালা সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। সোমবার সকালে উপজেলার বামেছড়া এলাকায় এ পাহাড় ধসের ঘটনা ঘটেছে। তবে এর ফলে কোনো ক্ষয়ক্ষতি হয়নি বলে জানিয়েছেন স্থানীয়রা।
সরেজমিনে গিয়ে দেখা যায়, বামেছড়া এলাকায় রাস্তার পাশের একটি পাহাড়ের বেশকিছু অংশ ধসে রাস্তার উপড়ে পড়েছে। এছাড়াও তেতুলতলা এবং ডাঙ্গাবাজার এলাকায় সড়কে কোমর সমান পানি উঠে পড়েছে। পানি ও পাহাড় ধসের কারণে ঢাকাগামী শান্তিপরিবহনের বাস লংগদু ছেড়ে যেতে পারেনি এবং ঢাকা থেকে ছেড়ে আসা বাসও ডাঙ্গাবাজার এলাকায় আটকে পড়েছে।
শান্তি পরিবহনের লংগদু কাউন্টারের কর্মকর্তা মিজানুর রহমান জানান, ‘সড়কে পাহাড় ধসে পড়ায় এবং পানি থাকায় বাস চলাচল বন্ধ রয়েছে। সকালে ঢাকাগামী যাত্রীদের যাত্রা বাতিল করা হয়েছে।’
এদিকে পাহাড় ধসের সংবাদ পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন উপজেলা নির্বাহী অফিসার প্রবীর কুমার রায়। তিনি বলেন, ‘ছোট একটি পাহাড় ধসে সড়কে পড়ায় যান চলাচল বন্ধ রয়েছে। বৃষ্টি কিছুটা কমলে সড়ক থেকে মাটি সারানোর কাজ শুরু হবে। এছাড়ও দুর্যোগপূর্ণ আবহাওয়ায় জনসাধারণকে নিকটস্থ আশ্রয় কেন্দ্রে যেতে অনুরোধ করা হয়েছে।

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে জাতীয় মৎস্য সপ্তাহ শুরু

‘মৎস্য সেক্টরে সমৃদ্ধি, সুনীল অর্থনীতির অগ্রগতি ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নানান কর্মসূচীর মাধ্যমে জাতীয় …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

one × five =