রাঙামাটি

লংগদু জোনে মতবিনিময় সভা

খাগড়াছড়ি রিজিওয়ানের নবাগত অধিনায়ক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল মোতালেব সাজ্জাদ মাহমুদ (এসজিপি,এএফডব্লিউসি,পিএসসি) এর লংগদু জোনে আগমন উপলক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুর ১২টায় লংগদু সেনানিবাসে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে ব্রিগেডিয়ার জেনারেল বলেন, পার্বত্যাঞ্চলে শান্তি, সম্প্রীতি ও উন্নয়ন বেগবান করতে সেনাবাহিনী নিরলস কাজ করে যাচ্ছে। প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনী ও জনপ্রতিনিধিদের কাজে সেনাবাহিনীর সহযোগিতা অব্যাহত থাকবে।

তিনি বলেন, নিঃসন্দেহে বাংলাদেশ একটি সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। আমাদের অতীত ইতিহাস সে কথাই বলে। নানা সময় নানা কারণে সেই সম্প্রীতির বিঘœ ঘটছে। আমাদের সচেতন থাকতে হবে এ সম্প্রীতির যেন কোনো অবনতি না হয়। আমরা একে অপরের বিরুদ্ধে যতই ঘৃণা হিংসা ও বিদ্বেষ ছড়ায় না কেন তা আমাদের জন্য কখনই মঙ্গল বয়ে আনবে না।
তিনি আরও বলেন, পৃথিবী আজ হাতের মুঠোয়, বিশ্বের কোথায় কি হচ্ছে তা আমরা নিমিষেই জানতে পারছি। তাই নিজেদের মধ্যে হানাহানি ও ধ্বংস করে নিজেদের ক্ষতিকরা ছাড়া আর কিছুই হবে না। আমাদের ভবিষ্যৎ প্রজন্ম, আমাদের সমাজ ও রাষ্ট্র যাতে শান্তি ও উন্নয়নে এগিয়ে যায় সেটাই আমাদের সকলের মূললক্ষ্য হওয়া উচিৎ।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন লংগদু জোনের অধিনায়ক লেঃ কর্নেল আব্দুল আলীম চৌধুরী পিএসসি। সভায় অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান তোফাজ্জল হোসেন, জেলা পরিষদ সদস্য মো.জানে আলম, লংগদু থানার ওসি রঞ্জন কুমার সামন্ত, লংগদু আনসার ব্যাটালিয়নের অধিনায়কসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, রাজনৈতিক নেতা, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকবৃন্দ। সভা শেষে এক প্রীতিভোজ অনুষ্ঠিত হয়।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button