ব্রেকিংরাঙামাটি

লংগদু ঘটনায় ৯ জন ৩ দিনের রিমান্ডে

রাঙামাটির লংগদু উপজেলায় যুবলীগ নেতা নুরুল ইসলাম নয়ন হত্যাকাণ্ডের জের ধরে পাহাড়িদের বাড়িঘরে অগ্নিসংযোগের ঘটনায় নয় জনের বিরুদ্ধে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রোববার রাঙামাটি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ঝুমা সরকারের আদালতে এই নয় জনের সাত দিনের রিমান্ড আবেদন করা হয়। পরে আদালত তাদের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ডে নেওয়া আসামিরা হলেন-শাহ আলম, এম এ হালিম, রহমান, আ. জব্বার, রহিম, শরিফ, জিয়াবুল ও রহমান। বাকি একজনের নাম জানা যায়নি।

আদালতের পরিদর্শক রঞ্জন সামন্ত জানান, রাঙামাটি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ঝুমা সরকারের আদালতে আসামিদের সাত দিনের রিমান্ড আবেদন করা হলে আদালত তাদের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

উল্লেখ্য, গত ১ জুন লংগদু উপজেলার সদর ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম নয়নের লাশ দীঘিনালার চারমাইল এলাকায় পাওয়া যায়। ঘটনার প্রতিবাদে পরদিন ২ জুন সকালে নয়নের লাশ নিয়ে একটি বিক্ষোভ মিছিল উপজেলা সদরে আসার পথে পাহাড়িদের বাড়িঘরে অগ্নিসংযোগ করে। এসময় শতাধিক বাড়ি আগুনে পুড়ে ছাই হয়ে যায়। পরিস্থিতি মোকাবিলায় ওইদিন এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়। পরের দিন তা প্রত্যাহার করা হয়।

এ ঘটনায় ৩ জুন পুলিশ বাদী হয়ে ১৫ জনের নাম উল্লেখ করে তিনশ জনের নামে মামলা দায়ের করে। পরে ১১ জুন আরও ৯৮ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও তিনশ জনের নামে মামলা দায়ের করা হয়েছে।

এদিকে, শুক্রবার (৯ জুন) খাগড়াছড়ির দীঘিনালা থেকে দুই ব্যক্তিকে গ্রেপ্ততার করা হলে তারা নয়ন হত্যাকাণ্ডের বিষয়ে স্বীকারোক্তি দেয় বলে জানায় পুলিশ। নয়নের মোটরসাইকেলটিও দীঘিনালার মাইনী নদী থেকে উদ্ধার করা হয়েছে। গ্রেপ্তার দুইজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight + 14 =

Back to top button