ব্রেকিংরাঙামাটি

লংগদু ঘটনায় মানবাধিকার কমিশনের রিপোর্ট জমা

লংগদুতে যুবলীগ নেতা ও মোটর বাইক চালক নুরুল ইসলাম নয়নের হত্যাকান্ডের জেরে পাহাড়িদের ঘর বাড়িতে আগুন দেয়ার ঘটনায় জাতীয় মানবধিকার কমিশনের তদন্ত রিপোর্ট জমা দেয়া হয়েছে। রোববার দুপুরে জাতীয় মানবাধিকার কমিশনের হাতে এই প্রতিবেদন তুলে দেয়া হয়। এসময় তদন্ত কমিটির আহ্বায়ক বাঞ্ছিতা চাকমাসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

তদন্ত কমিটির আহবায়কও জাতীয় মানবাধিকার কমিশনের সদস্য বাঞ্ছিতা চাকমা জানান, লংগদুতে পরিদর্শন শেষে ও বিভিন্নজনের সাথে কথা বলেন তদন্ত রিপোর্ট তৈরি করা হয়েছে। যা কমিশনে জমা দেয়া হয়েছে।

এর আগে গত ৬ জুন জাতীয় মানবাধিকার কমিশন থেকে তিন সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়। কমিশনের সদস্য বাঞ্ছিতা চাকমাকে আহ্বায়ক করে ঢাকা অফিসের সহকারী পরিচালক সাজ্জাদুর রহমানকে সদস্য সচিব এবং রাঙামাটি অফিসের উপ পরিচালক কাজী সালাহউদ্দিনকে সদস্য করা হয়। তদন্ত কমিটিকে ৪ কর্ম দিবসের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দেয়ার জন্য বলা হয়।

এর পরিপ্রেক্ষিতে গত ৮ জুন বৃহস্পতিবার তদন্ত কমিটি লংগদু পরির্দশন করেন। এ সময় তদন্ত কমিটি ক্ষতিগ্রস্ত এলাকা তিনটিলা, বাইট্টাপাড়া এলাকা পরিদর্শন করে তিনটিলা বৌদ্ধ বিহারে ক্ষতিগ্রস্তদের সাথে কথা বলেন। এছাড়া তারা নয়নের পরিবারের সাথেও কথা বলেন।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button