ব্রেকিংরাঙামাটি

লংগদু গণহত্যা স্মরণে শোকর‌্যালি

১৯৮৯ সালের ৪মে রাঙামাটির লংগদু উপজেলায় পাহাড়িদের বসতবাড়িতে অগ্নিসংযোগ ও গণহত্যা স্মরণে শোকর‌্যালি ও স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে।
জনসংহতি সমিতি লংগদু উপজেলা শাখার আয়োজনে শুক্রবার সকালে একটি শোকর‌্যালি সমিতির কার্যালয় থেকে বের হয়ে উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় জেএসএস কার্যালয়ে গিয়ে স্মরণ সভায় মিলিত হয়।

জনসংহতি সমিতি লংগদু শাখার সভাপতি ত্রিলোচন চাকমার সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মনি শংকর চাকমার সঞ্চালনায় স্মরণ সভায় বক্তব্য রাখেন আটারকছড়া ইউপি চেয়ারম্যান মঙ্গল কান্তি চাকমা, হেডম্যান মানিক কুমার চাকমা, দয়াল চন্দ্র কার্বারি, দয়াল কান্তি চাকমা, যশু চাকমা প্রমূখ। এছাড়াও শহীদ পরিবারের পক্ষে বক্তব্য রাখেন বুদ্ধ সুরথ চাকমা, বিত্র রঞ্জন চাকমা ও শোক প্রস্তাব পাঠ করেন প্রতুল বিকাশ চাকমা।

উল্লেখ্য, ১৯৮৯ সালের ৪মে তৎকালীন উপজেলা চেয়ারম্যান আব্দুর রশিদ সরকারকে দুর্বিত্তরা গুলি করে হত্যা করে। এ হত্যাকে কেন্দ্র করে স্থানীয় বাঙালিরা লংগদু উপজেলার পাহাড়িদের ১৭ টি গ্রামে অগ্নিসংযোগ করে এবং এ ঘটনায় ৩০ জন নিরীহ পাহাড়ী নারী পুরুষ ও শিশুকে হত্যা করা হয় এমনটাই দাবি করছেন আঞ্চলিক রাজনৈতিক দলগুলো।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button