রাঙামাটি

লংগদুতে ৩৩ শতাংশ মামলা হচ্ছে নারী নির্যাতনের

লংগদুতে মাসিক আইন শৃঙ্খলা সভায় তথ্য

লংগদু প্রতিনিধি
“লংগদু উপজেলার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো, তবে মাঝে মধ্যে কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটে থাকে। অক্টোবর মাসে লংগদু থানায় নয়টি মামলা হয়েছে যার মধ্যে তিনটি হচ্ছে নারী নির্যাতনের মামলা। এখানে প্রতি মাসে এ ধরণের মামলা থাকেই। সে হিসেবে আমরা বলতে পারি প্রায় ৩৩ শতাংশ মামলা হচ্ছে নারী নির্যাতনের। আইন শৃঙ্খলার পরিবেশ ভালো রাখতে হলে সকলের সহযোগিতা প্রয়োজন। নারী নির্যাতনের মতো মামলাগুলোর জন্য বাল্য বিবাহ একটা বড় কারণ। প্রশাসনের চোখকে ফাঁকি দিয়ে বাল্য বিবাহ হচ্ছে।’’
মঙ্গলবার সকালে উপজেলার মাসিক আইন শৃঙ্খলা সভায় এমন তথ্য দেন লংগদু থানার অফিসার ইনচার্জ আরিফুল আমিন।
উপজেলা পাবলিক লাইব্রেরী মিলনায়তনে অনুষ্ঠিত অক্টোবর মাসের আইন শৃঙ্খলা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার জনি রায়। সভাপতির বক্তব্যে তিনি বলেন, লংগদুর বেশ কিছু  এলাকায় টিসিবির পন্য ক্রয়ের ক্ষেত্রে জটিলতা তৈরী হয়েছে। আপাতত পন্য বিক্রি বন্ধ রাখা হয়েছে। শিঘ্রই এসব জটিলতার সমাধান করে পন্য বিক্রি শুরু হবে। এছাড়া আইন শৃঙ্খলা সহ যে কোনো বিষয়ে উপজেলা প্রশাসনকে অবগত কারার অনুরোধ করেন তিনি।
সভায় বক্তব্য রাখেন আইন শৃঙ্খলা কমিটির উপদেষ্টা ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল বারেক সরকার। তিনি বলেন, এলাকার যুব সমাজের মধ্যে মাদকের ব্যবহার বেড়ে গেছে। মাদক প্রতিরোধে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যদের আরো জোড়ালো ভূমিকা রাখতে হবে। মাদকের ব্যবহার ও বিক্রি বন্ধে আইন শৃঙাখলা বাহিনীকে সহযোগিতা করতে হবে। এছাড়াও বাল্য বিবাহ প্রতিরোধে ইউনিয়ন চেয়ারম্যানদের ব্যর্থতা রয়েছে। তারা চাইলেও এখন আর তা প্রতিরোধ করতে পারছে না। অভিভাবকরা গোপনে আদালতের মাধ্যমে বিয়ের কাজ সম্পাদন করছে। যা খুবই হতাশা ও দুঃখজনক।
আইন শৃঙ্খলা সভায় এলাকার সার্বিক পরিস্থিতি, উন্নয়ন কাজের অগ্রগতি, আসন্ন এইচএসসি ও সমমান পরীক্ষা, সড়ক দূর্ঘটনা ও যানবাহন চলাচলে আইন মানাসহ নানা বিষয় নিয়ে আলোচনা করেন কমিটির সদস্যরা।
সভায় আরো বক্তব্য রাখেন, বগাচত্বর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল বাশার, গুলশাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম, লংগদু সরকারি মডেল কলেজের সহকারি অধ্যাপক আজগর আলী, গাঁথাছড়া বায়তুশ শরফ কমপ্লেক্স এর সুপার হাজি ফোরকান আহাম্মেদ, মাইনীমূখ ইসলামিয়া আলিম মাদ্রাসার সহকারি প্রধান রিজাউল করিম, হোসেনপুর ইবতেদায়ী মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি আজগর আলী, লংগদু প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আরমান খান প্রমূখ।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × three =

Back to top button