ব্রেকিংরাঙামাটি

লংগদুতে স্কাউটের সাংগঠনিক সভা

বাংলাদেশ স্কাউটের সাংগঠনিক সমন্বয় সভা লংগদুতে অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে পাবলিক লাইব্রেরি মিলনায়তনে অনুষ্ঠিত কাব স্কাউট সক্রান্ত এ সাংগঠনিক সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ স্কাউট লংগদু উপজেলা শাখার সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার প্রবীর কুমার রায়।

প্রধান অতিথি বলেন, ‘স্কাউটের মূল মন্ত্র সদা প্রস্তুত থাকা, দেশের যে কোনো দূর্যোগপূর্ণ পরিস্থিতি মোকাবেলায় স্কাউট সেচ্ছাসেবীদের প্রস্তুত থাকার বিকল্প নেই। পাশাপাশি সামাজিক নানা অনিয়ম অন্যায়ের প্রতিবাদ করাও স্কাউটের গুরুত্বপূর্ণ দায়িত্ব। যেমন বাল্য বিবাহ, মাদক প্রতিরোধে প্রশাসনকে সহযোগিতা করা স্কাউট স্বেচ্ছাসেবকদের সামাজিক কাজের অংশ। কাব স্কাউটের মাধ্যমে শৈশব থেকেই একজন শিক্ষার্থী আদর্শ নাগরিক হিসেবে বেড়ে ওঠার সুযোগ পায়। দেশের উন্নয়ন ও আইন শৃঙ্খলা রক্ষায় প্রতিটি বিদ্যালয়ে স্কাউট দল গঠনের আহ্বান করেন তিনি।’

স্কাউট সম্পাদক নুর আলম’র সঞ্চালনায় সভায় নিয়মিত প্যাক মিটিং বাস্তবায়নে করণীয় সম্পর্কে আলোচনা করেন স্কাউট কমিশনার ও সহকারী শিক্ষা কর্মকর্তা মো. মনিরুজ্জামান। গ্রুপ কমিটির দায়িত্ব ও কর্তব্য বিষয়ে আলোচনা করেন স্কাউট রাঙামাটি জেলা শাখার সহকারী পরিচালক ইকরামুল ইসলাম ভূইয়া।

এছাড়াও সাংগঠনিক সমন্বয় সভায় স্ক্উাটের নানা বিষয় নিয়ে মুক্ত আলাচনা করেন অংশগ্রহণকারী স্কাউট লিডারবৃন্দ।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button