ব্রেকিংরাঙামাটি

লংগদুতে র‌্যালি ও পোনা অবমুক্ত

লংগদুতে মৎস্য সপ্তাহ-২০১৭ উদযাপন উপলক্ষে উপজেলা মৎস্য বিভাগের উদ্যোগে র‌্যালি, আলোচনা সভা ও মৎস্য পোনা অবমুক্ত করা হয়েছে। বুধবার উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয় থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উপজেলার প্রধান সড়ক ঘুরে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়।

আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোসাদ্দেক মেহ্দেী ইমাম। প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ তোফাজ্জল হোসেন। তিনি বলেন, কাপ্তাই হ্রদের মাছ আহরণ বন্ধের সময় এক থেকে দেড় মাসের মধ্যে মৎস্যজীবিদের ভিজিএফ খাদ্য শস্য প্রদান করা হয়। কিন্ত দুর্ভাগ্য যে দুই মাস পার হয়ে যাওয়ার পরও মৎস্যজীবিদের সেই খাদ্য এখনও প্রদান করা হয়নি। ফলে মৎস্যজীবিরা কষ্ট ভোগ করছে। তাই, সরকারের উচ্চ মহলের কাছে বিষয়টি সুরাহার অনুরোধ জানাচ্ছি।

উপজেলা মৎস্য অধিদপ্তরের ক্ষেত্র সহকারি মোঃ নাছির উদ্দিন এর পরিচালনায় অন্যান্যদের মধ্যে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ রাকিব হাসান। লংগদু প্রেস ক্লাবের সভাপতি মোঃ এখলাস মিঞা খান, একতা মৎস্যজীবি সমিতির সাধারণ সম্পাদক মোঃ শহিদুল¬াহ কামাল। এছাড়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নুরজাহান বেগম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে লংগদু উপজেলা নির্বাহী অফিসার মাসাদ্দেক মেহ্দেী ইমাম বলেন, মৎস্যজীবিরা যাতে বিজ্ঞানভিত্তিক মৎস্য চাষ ও শিকার করতে পারে তার জন্য উদ্যোগ নেয়া হবে। মৎস্য বিভাগের পক্ষ থেকে এ ব্যাপারে তাদেরকে প্রশিক্ষণ দেয়া হবে। আর মৎস্যজীবিদের ভিজিএফ কার্ডের খাদ্যশস্য শীঘ্রই বিতরণ করা হবে।

আলোচনা সভাপূর্বে অতিথিগণ উপজেলা মৎস্য পুকুরে রুই জাতের মাছের পোনা অবমুক্ত করেন।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button