রাঙামাটি

লংগদুতে র‌্যালি ও আলোচনা সভা

কমিউনিটি পুলিশিং ডে

‘মুজিববর্ষের মুলমন্ত্র, কমিউনিটি পুলিশিং সর্বত্র’ এই স্লোগানে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে লংগদুতে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। লংগদু থানা পুলিশের আয়োজনে শনিবার সকাল ১০টায় কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়।

লংগদু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ মোহাম্মদ নুর এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সিনিয়র সহকারী পুলিশ সুপার আব্দুল আউয়াল চৌধুরী। আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান আনোয়ারা বেগম, ইউপি চেয়ারম্যান মঙ্গল কান্তি চাকমা, মোস্তফা মিয়া, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান সাবরিনা তানিয়া হাওয়া, সাংবাদিক আরমান খান, সংরক্ষিত ইউপি সদস্য ফাতেমা জিন্নাহ, শিক্ষক ওমর ফারুক, সমাজ সেবক নাজমুল হুদা আলম প্রমুখ।
সহকারী পরিদর্শক (এসআই) ওসমান গণির সঞ্চালনায় আলোচনা সভায় বক্তারা বলেন, জনগনের দোরগোড়ায় সেবা পৌছে দেয়ার লক্ষে কমিউনিটি পুলিশের প্রতিষ্ঠা। সমাজ থেকে সন্ত্রাস, মাদক, খুন, ধর্ষণ, নারী নির্যাতন ও বাল্যবিবাহ রোধে পুলিশকে সহযোগিতা করাই কমিউনিটি পুলিশের দায়িত্ব ও কর্তব্য। পাশাপাশি কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্যরাও আইনশৃঙ্খলা অবস্থার উন্নয়নে পুলিশকে সহযোগিতা করবেন। করোনাকালীন সময়ে জনগণের পাশে থেকে পুলিশের মানবিক ভূমিকার প্রশংসা করেন বক্তারা।

র‌্যালি ও আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান আব্দুর রশিদ, পুলিশ পরিদর্শক (তদন্ত) জাকির হোসেন, ইউপি সদস্য দেব কুমার চাকমাসহ লংগদু থানা পুলিশের সকল কর্মকর্তা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button