ব্রেকিংরাঙামাটি

লংগদুতে র‌্যালি ও আলোচনা সভা

পাহাড়ধস মোকাবেলায় জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয়ের সহযোগিতায় লংগদু উপজেলা প্রশাসনের উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভা আয়োজন করা হয়।
সোমবার সকাল দশটায় উপজেলা সদরে উপজেলার বিভিন্ন ইউপি চেয়ারম্যান, হেডম্যান,কার্বারী, বিভিন্ন বিভাগিয় কর্মকর্তা ও গণ্যমান্য ব্যাক্তিদের নিয়ে র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উপজেলা পরিষদ সামনে থেকে বের হয়ে প্রধান সড়ক ঘুরে এসে উপজেলা সন্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মোসাদ্দেক মেহেদী ইমামের সভাপতিত্বে ও পরিচলনায় সভায় বক্তব্য রাখেন, লংগদু থানা অফিসার ইনচার্জ রঞ্জন কুমার সামন্ত, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম, রাবেতা মডেল কলেজের অধ্যক্ষ মোহাম্মদ শহীদুল্লাহ, লংগদু উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মোঃ এখলাস মিঞা খান, গুলশাখালী ইউপি চেয়ারম্যান মোঃ আবু নাছির, বগাচতর ইউপি চেয়ারম্যান আব্দুর রশীদ, চব্বিশ নং মাইনীমুখ মৌজার হেডম্যান মানিক কুমার চাকমা, কালাপাকুজ্জা মৌজার হেডম্যান মীর সিরাজুল ইসলাম ঝান্টু, গুলশাখালী ইউপি সচিব আল-আমীন ইমরান।
আলোচনা সভায় বক্তারা বলেন, পাহাড়ধবস মোকাবেলায় পাহাড়ে নির্বিচারে গাছপালা ও অপরিকল্পিতভাবে মাটি কাটা বন্ধ করতে হবে। পাহাড়ের পাশ দিয়ে রাস্তা নির্মাণের সময় পানি নিঃষ্কাশনের ব্যবস্থা করতে হবে। পাহাড়ের মাটি ধস রক্ষায় সড়কের দুই পাশে যে সব ছোট বড় পাহাড় রয়েছে অন্তত সেগুলোতে ঝুমচাষ না করা। লংগদু সদর থেকে একেবারে শেষ সীমানা পর্যন্ত সড়কের দুই পাশে বিভিন্ন প্রজাতির গাছ লাগাতে হবে।
দুর্যোগ মোকামেলায় প্রত্যেক ইউনিয়ন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটিকে কার্যকর করার জন্য স্ব-স্ব ইউপি চেয়ারম্যানদের প্রতি অনুরোধ জানানো হয়।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button