ব্রেকিংরাঙামাটি

লংগদুতে ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নিনির্বাপক যন্ত্র বিতরণ

রাঙামাটির লংগদু উপজেলার মাইনীমূখ বাজারের ব্যবসা প্রতিষ্ঠান সমূহে অগ্নিনির্বাপক যন্ত্র বিতরণ করা হয়েছে। রোববার দুপুরে মাইনীমূখ ইউনিয়ন পরিষদে এসব যন্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লংগদু জোনের অধিনায়ক লেঃ কর্নেল মিরাজ হায়দার চৌধুরী। বাজারের ব্যবসায়ীদের মাঝে মোট ১১৫টি অগ্নিনির্বাপন যন্ত্র বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি লেঃ কর্ণেল মিরাজ হায়দার চৌধুরী বলেন, ‘আগুন থেকে নিজেদের জানমাল রক্ষার জন্য এ সকল অগ্নিনির্বাপক যন্ত্র খুবই গুরুত্বপূর্ণ। প্রচলিত অগ্নিনির্বাপক যন্ত্রগুলোতে সাধারণত সিলিন্ডারে উচ্চচাপে রক্ষিত তরল কার্বন ডাই-অক্সাইড নজল দিয়ে স্প্রে আকারে বের করে আগুণ নেভানো হয়। ব্যবসায়ী নেতাদের এমন পদক্ষেপ খুবই সময়োপযোগী ও ভালো উদ্যোগ। উপজেলার অন্যান্য বাজারের ব্যবসায়ীদের এসকল যন্ত্র ব্যবহারে এগিয়ে আসা প্রয়োজন। পাশাপাশি এলাকার মাদক, চাঁদাবাজি রুখতে জনগনকে সচেতন হওয়ার আহবান করেন জোন অধিনায়ক।’

মাইনীমূখ বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি কামাল পাশার সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম, মাইনীমূখ ইউপি চেয়ারম্যান আব্দুল আলী, সাংবাদিক এখলাস মিঞা খান প্রমূখ, ব্যবসায়ী মোশারফ হোসেন প্রমূখ।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button