নীড় পাতা / ব্রেকিং / লংগদুতে ডেঙ্গু রোগী শনাক্ত
parbatyachattagram

লংগদুতে ডেঙ্গু রোগী শনাক্ত

সারাদেশের আলোচনার কেন্দ্র বিন্দুতে ডেঙ্গু জ¦রের প্রকোপ। ইতোমধ্যে আক্রান্তের সংখ্যা অতীতের সকল রেকর্ড অতিক্রম করেছে। এদিকে শহর ছেড়ে প্রত্যন্ত অঞ্চলেও এ রোগ ছড়িয়ে পড়েছে। গত বৃহস্পতিবার শরীরে প্রচন্ড জ্বর আর ব্যাথা নিয়ে হাসপাতালে আসেন উপজেলার মাইনীমূখ বাজারের বাসিন্দা গৃহিনী রাজু বেগম (৩০)। চিকিৎসকরা পরীক্ষা করে রাজু বেগমে ডেঙ্গু হয়েছে বলে নিশ্চত করেন। গত চার দিন ধরে হাসপাতালেই চিকিৎসাধীন আছেন রাজু বেগম।

রবিবার দুপুরে হাসপাতালের কেবিনে গিয়ে দেখা যায় মশারীর ভেতরে বেডে শুয়ে আছেন ডেঙ্গু আক্রান্ত রাজু বেগম। কথা বলে জানা যায়, প্রচন্ড জ্বর ও শরীর ব্যাথা নিয়ে দু’দিন বাড়িতেই ছিলেন তিনি। ডাক্তারের পরামর্শ ছাড়াই ফার্মেসি থেকে প্যারাসিটামল ও ব্যাথার ওষুুধ খেয়েছেন। এতে কোনো সুফল না পেয়ে ইবনে সিনা ট্্রাস্ট পরিচালিত উপজেলার রাবেতা হাসপাতালে এসে ডাক্তারের শরণাপন্ন হন তিনি। এখন জ্বর নাই, তবে ব্যাথা কিছুটা আছে বলে জানান রাজু বেগম। তবে জ্বরের আগে বাড়িতেই ছিলেন অন্য কোথাও যাননি। মাইনীবাজার থেকেই তিনি আক্রান্ত হয়েছেন বলে মনে করেন।

হাসপাতালের আবাসিক চিকিৎসক আবু তালহা জানান, রাজু বেগম নামের এক নারী প্রচন্ড জ্বর নিয়ে আমাদের হাসপাতালে আসার পর আমরা ডেঙ্গু শনাক্তকরণ কিটের মাধ্যমে রক্ত পরীক্ষা করে নিশ্চত হয়েছি তিনি ডেঙ্গুতে আক্রান্ত। তবে সিবিসি পরীক্ষায় রোগীর রক্তের অনুচক্রিকার মাত্রা বেশ ভাল আছে। শারিরীক অবস্থা এখন অনেক ভালো। আশা করছি আগামীকালকেই বাড়িতে যেতে পারবে।

হাসপাতালের সমন্বয়ক নুরুল ইসলাম শাহীন বলেন, উপজেলায় এটাই প্রথম ডেঙ্গু রোগী। তবে ডেঙ্গু নিয়ে ভয়ের কোনো কারণ নাই। প্রাথমিক পর্যায়ে শনাক্ত করা গেলে চিকিৎসার মাধ্যমে সুস্থ হওয়া যায়। ডেঙ্গু প্রতিরোধে সকলকে সচেতন হওয়ার আহবান জানান তিনি।

Micro Web Technology

আরো দেখুন

ফোন হারিয়েছে বলে মোটর-সাইকেলে তুলে নেয় স্কুলছাত্রীকে, অতপর …

খাগড়াছড়ির দীঘিনালায় পঞ্চম শ্রেণির স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত শহিদুল ইসলাম …

Leave a Reply