ব্রেকিংরাঙামাটিলিড

লংগদুতে গুলি করে ১ জনকে হত্যা

রাঙামাটির লংগদু উপজেলায় সন্ত্রাসী হামলায় পান্ডব চাকমা (৩৫) নামে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি(এমএনলারমা)র এক সদস্য নিহত হয়েছে। লংগদু উপজেলার বাঘাইছড়ি উপজেলা সীমান্তবর্তী আটারকছড়া ইউনিয়নের বান্দরতলাছড়া এলাকায় রবিবার দুপুর আনুমানিক ১.৪০ মিনিটের সময় এই ঘটনা ঘটলেও রাত আটটার ওই এলাকায় পুলিশ ও সেনাসদস্য পৌঁছানোর পর লাশ উদ্ধার করে ঘটনার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

লংগদু থানার অফিসার ইনচার্জ সৈয়দ মোহাম্মদ নূর ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, দুপুরে ঘটনার বিষয়টি শুনলেও দুর্গম ওই এলাকায় সেনাবাহিনী ও পুলিশ পৌঁছানোর পর রাত আটটার দিকে লাশ উদ্ধার করার পর বিষয়টি নিশ্চিত হই আমরা।

এই পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, নিহত পান্ডব চাকমা বাঘাইছড়ি উপজেলার রাঙাদূরছড়ি এলাকার প্রফুল্ল চাকমার পুত্র। সে গত পাঁচমাস ধরে এলাকায় অনুপস্থিত ছিলো এবং গতকালই (শনিবার) সে এলাকায় আসলে অজ্ঞাত সন্ত্রাসীকে তাকে ধরে নিয়ে গিয়ে গুলি করে হত্যা করেছে বলে জেনেছি। তার পরিবারের সদস্যরা ঘটনাস্থলে এসেছে। তারা অভিযোগ করলে সেই মোতাবেক ব্যবস্থা নেয়া হবে। লাশ পোস্টমর্টেমের জন্য রাঙামাটি সদর হাসপাতালে পাঠানো হবে বলে জানিয়েছেন তিনি।

পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (এমএনলারমা)র লংগদু উপজেলা কমিটির সভাপতি অলঙ্গলাল চাকমা এই হত্যাকান্ডের জন্য সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতিকে দায়ি করে জানিয়েছেন,পান্ডব চাকমা একসময় তাদের সক্রিয় কর্মী হলেও বেশ কিছুদিন ধরে সে নিষ্ক্রিয় ছিলো। পুরনো ক্ষোভের কারণে এই ঘটনা ঘটিয়েছে জেএসএস, এমন অভিযোগ করেছেন তিনি।

এই বিষয়ে কথা বলার জন্য সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির একাধিক নেতার সাথে যোগাযোগ করার চেষ্টা করেও ফোন বন্ধ পাওয়া যায়।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button