রাঙামাটি

লংগদুতে গভীর রাতে আগুনে ছাই দুই দোকান

লংগদু প্রতিনিধি ॥
রাঙামাটির লংগদুতে গভীর রাতে আগুনে পুড়ে ছাই হলো দুটি দোকান। বুধবার রাত সাড়ে বারোটা নাগাদ উপজেলার বগাচত্বর ইউনিয়নের পূর্ব রাঙ্গীপাড়া গ্রামের দুটি দোকানে আগুন লাগার ঘটনা ঘটে। এ সময় সুভাষ চাকমার মুদি দোকান ও পিপা চাকমার কাপড়ের দোকান দুটি পুড়ে যায়। খবর পেয়ে স্থানীয়রা চেষ্টা করেও দুটি দোকানের কোনো মালামাল উদ্ধার করতে পারেনি। তবে কিভাবে আগুন লেগেছে তা এখনো জানা যায়নি।

ক্ষতিগ্রস্ত দোকানদার সুভাষ চাকমা বলেন, আমরা সন্ধ্যা সাতটার দিকে দোকান বন্ধ করে বাড়িতে চলে যাই। এরপর রাত সাড়ে বারোটার দিকে জানতে পারি দোকানে আগুন লেগেছে। দৌঁড়ে এসে চোখের সামনেই জ¦লে যেতে দেখা ছাড়া আগুন নিয়ন্ত্রণের কোনো ব্যবস্থা ছিল না। দোকানে পাঁচশ ওয়াটের সোলার প্যানেল, ব্যাটারি, ফ্রিজ, টেলিভিশনসহ সব মালামাল পুড়ে গেছে। এছাড়াও দোকানের পেছনে ৫০ মন ধান মজুদ ছিল, যার কিছুই উদ্ধার করা সম্ভব হয়নি।

প্রতিবেশি পিপা চাকমার কাপড়ের দোকানের কোনো মালামাল উদ্ধার করা সম্ভব হয়নি বলে জানান সুভাষ চাকমা। তার দোকানেও রেডিমেট কাপড়, সেলাই মেশিন, জুতা ও আসবাবপত্র সব পুড়ে ছাই হয়েছে। দুটি দোকানের ক্ষতির পরিমাণ প্রায় ১০ লক্ষ টাকা হবে বলে জানান ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী সুভাষ চাকমা।

বিষয়টি নিশ্চিত করে স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুর রশিদ বলেন, আমি সকালে শুনেছি পূর্ব রাঙ্গিপাড়া এলাকার দুটি দোকান পুড়ে গেছে। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহযোগিতা করা হবে বলে জানান চেয়ারম্যান আব্দুর রশিদ।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button