পাহাড়ে নির্বাচনের হাওয়ারাঙামাটি

লংগদুতে ইউপি নির্বাচন ঘিরে সরগরম আওয়ামীলীগ

আরমান খান, লংগদু
আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামীলীগের নেতাকর্মীদের মাঝে কর্মচাঞ্চল্য শুরু হয়েছে। কভিড ১৯ এর কারণে দীর্ঘদিন রাজনৈতিক সভা সমাবেশ বন্ধ থাকায় অনেকটা ঝিমিয়ে পড়া নেতাকর্মীরা আবারো সরব হতে শুরু করেছে। দেশব্যাপী ইউনিয়ন পরিষদসমূহে নির্বাচনের তফসিল ঘোষণার সাথে সাথে রাঙামাটির লংগদুতেও এর প্রভাব পড়েছে। যদিও পাহাড়ের এই উপজেলার সাতটি ইউনিয়ন দ্বিতীয় ধাপের তফসিলভুক্ত তালিকায় নেই। তবে এরই মধ্যে দলীয় প্রার্থীদের তালিকা চূড়ান্ত করার প্রক্রিয়া শুরু করেছে উপজেলা আওয়ামীলীগ।

খোঁজ নিয়ে জানা গেছে, রোববার সকাল থেকে বিকাল পর্যন্ত দলীয় মনোনয়ন প্রত্যাশীদের মাঝে আবেদন ফরম বিতরণ শুরু করেছে লংগদু উপজেলা আওয়ামীলীগ। এই আবেদন ফরম বিতরণ চলবে আগামী মঙ্গলবার (১৩ অক্টোবর) পর্যন্ত। এসময় মনোনয়ন প্রত্যাশীদের মিষ্টিমুখ করান উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বাবুল দাশ বাবু। এসময় তিনি বলেন, ‘দেশব্যাপী ইউনিয়ন পরিষদের নির্বাচন প্রক্রিয়া শুরু হয়েছে। তারই ধারাবিহকতায় লংগদু উপজেলার সাতটি ইউনিয়নে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশীদের মাঝে আবেদন ফরম বিতরণ শুরু করেছি। আশা করছি তৃতীয় ধাপের তফসিল ঘোষণা হলে আমাদের উপজেলাও সেই তালিকায় থাকবে।’

আবেদনপত্র বিতরণের প্রথম দিন রোববার লংগদু উপজেলার সাতটি ইউনিয়ন থেকে আওয়ামীলীগের ৩৭ মনোনয়ন প্রত্যাশী আবেদনপত্র সংগ্রহ করেন। আবেদনপত্র সংগ্রহকারী নেতাদের মধ্যে রয়েছে- আটারকছড়া ইউনিয়ন থেকে বীর মুক্তিযোদ্ধা ও প্রাক্তন চেয়ারম্যান খোরশেদ আলম, উপজেলা আওয়ামীলীগ সদস্য অজয় চাকমা মিত্র, আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সাবেক সভাপতি আব্দুল রহিম, ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মামুনুর রশিদ, যুগ্ম সম্পাদক মো. সামশুদ্দিন।

কালাপাকুজ্যা ইউনিয়ন থেকে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে রয়েছে উপজেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সদস্য ও প্রাক্তন চেয়ারম্যান আব্দুর রহমান, উপজেলা কৃষকলীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান মোস্তফা মিয়া, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবু তাহের, ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি শেখ মোজাম্মেল হোসেন, সহ-সভাপতি আবু ছিদ্দিক, শ্রম বিষয়ক সম্পাদক মাহাবুর রহমান, ইউনিয়ন যুবলীগের সভাপতি শেখ আব্দুল করিম।

গুলশাখালী ইউনিয়ন থেকে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে রয়েছে, উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক শাহাবুল আলম, ইউনিয়ন আ.লীগের সভাপতি শফিকুল ইসলাম, ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রকিব হোসেন।

উপজেলার বগাচত্বর ইউনিয়ন থেকে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে রয়েছে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবুল কাশেম, সহ-সভাপতি বোরহান উদ্দিন, ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য ও প্রাক্তন চেয়ারম্যান কামাল হোসেন, ইউনিয়ন যুবলীগের সহসভাপতি দীপংকর দাশ গুপ্ত।

ভাসান্যাদম ইউনিয়নে মনোনয়ন প্রত্যাশী প্রার্থীদের মধ্যে রয়েছে উপজেলা আওয়ামীলীগের সহ-প্রচার সম্পাদক আমির হোসেন ও জেলা যুবলীগের সহ-সম্পাদক রহমত আলী।

উপজেলার গুরুত্বপূর্ণ ইউনিয়ন মাইনীমুখে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের নৌকা প্রতীক প্রত্যাশীদের মধ্যে রয়েছে উপজেলা আওয়ামীলীগের উপদেষ্টা ও প্রাক্তন চেয়ারম্যান হাজী ফয়েজুল আজিম, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি হোসেন আলী, সহ-সভাপতি মো. সেলিম, উপজেলা আওয়ামীলীগের আইনবিষয়ক সম্পাদক ও প্রাক্তন চেয়ারম্যান খলিলুর রহমান খান, ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি সামশুল হক সওদাগর, ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক মহর আলী, জেলা যুবলীগের সদস্য শাহ্ নজরুল ইসলাম, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক কামাল উদ্দিন পাশা, উপজেলা শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন (কমল), উপজেলা মৎস্যজীবী লীগের যুগ্ম সম্পাদক মো. এরশাদ সরকার।

উপজেলা সদরের ৭ নং লংগদু ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশীরা হলেন বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি কুলিন মিত্র চাকমা আদু, যুগ্ম সম্পাদক রকি চাকমা ইন্দ্রনাথ, উপজেলা আওয়ামীলীগের সদস্য রতন কুমার চাকমা, বর্তমান ইউপি সদস্য ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফারুক আহামেদ, আওয়ামীলীগ নেতা সাইফুল ইসলাম প্রমুখ।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button