ব্রেকিংরাঙামাটি

লংগদুতে আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

ঐতিহ্যবাহী রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আওয়ামীলীগের ৬৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা করেছে লংগদু উপজেলা আওয়ামীলীগ । শুক্রবার সকাল ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগের সদস্য আমজাদ হোসেন কলি।
লংগদু উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল বারেক সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন,জেলা আওয়ামীলীগের সদস্য রফিক তালুকদার,ইউসুফ আলী খান,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নুরজাহান বেগম,উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি হোসেন আলী,যুগ্ম সাধারন সম্পাদক সুভাষ দাশ প্রমূখ ।
উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মো. জানে আলমের সঞ্চালনায় সভায় বক্তারা বলেন,বাংলাদেশ আওয়ামীলীগ ঐতিহ্যবাহী রাজনৈতিক দল। মহান ভাষা আন্দোলন থেকে শুরু করে মানুষের অধিকার আদায়ের নানা সংগ্রামে ও মহান মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়েছে এ দলটি । আজ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাড়িয়েছে বাংলাদেশ।আর বর্তমানে দেশ পরিচালনার দ্বায়িত্বে আছে বাংলাদেশ আওয়ামীলীগ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের কন্যা জননেত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বের রোল মডেল ।আওয়ামীলীগ সৃষ্টিলগ্ন থেকে এদেশের মাটি ও মানুষের জন্য কাজ করেছে ।
বক্তারা আরো বলেন, সাম্প্রতি লংগদুতে ঘটে যাওয়া পাহাড়ীদের বাড়িঘরে অগ্নিসংযোগের তীব্র নিন্দা জানাই । শান্তি চুক্তির বিরোধীতাকারী অপশক্তি বিএনপি জামাতের লোকেরাই এ ঘটনা ঘটিয়েছে । এ ঘটনার সাথে জড়িত প্রকৃত অপরাধীদের বিচার হোক ।তবে কোনো নিরাপরাধ সাধারণ মানুষ যেন হয়রানীর শিকার না হয় ।বাংলাদেশ আওয়ামীলীগের কোনো নেতাকর্মী যদি ঘটনার সাথে জড়িত থাকে তবে তাদেরও আইনের আওতায় আনা হোক তাতে আমাদের কোনো আপত্তি নাই । অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পাহাড়ী পরিবার সমূহকে সরকার পূণর্বাসনের আশ্বাস দিয়েছে ।পাশাপাশি সরকারের কাছে আমরা দাবী করছি সন্ত্রাসী হামলায় নিহত যুবলীগ নেতা নুরুল ইসলাম নয়নের পরিবারকেও যেন পূনর্বাসন করা হয়। একমাত্র উপার্জনকারী ব্যক্তিকে হারিয়ে তার পরিবারটিও আজ অনিশ্চয়তার মধ্যে পড়েছে । তিনটি সন্তান নিয়ে নযনের স্ত্রী আজ অসহায় ।
সভায় অন্যান্যর মধ্যে আরো বক্তব্য রাখেন,উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুর রহীম,উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম,উপজেলা ছাত্রলীগের সহসভাপতি রেজাউল করিম প্রমুখ । এসময় আরো উপস্থিত ছিলেন,উপজেলা কৃষকলীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান মোস্তফা মিয়া,ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান আব্দুর রশিদ,আওয়ামীলীগ নেতা সাইফুল ইসলাম,আব্দুর রহমানসহ অঙ্গ ও সহযোগি সংগঠনের দু’শতাধিক নেতা কর্মী ।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button