ব্রেকিংরাঙামাটিলিড

লংগদুতে অস্ত্রসহ ৫ ইউপিডিএফ কর্মী আটক

রাঙামাটির লংগদু উপজেলার কাট্টলীবিলে চাঁদাবাজিকালে অস্ত্রসহ ৫ ইউপিডিএফ কর্মীকে আটক করেছে সেনাবাহিনী। শনিবার রাতে অভিযান চালিয়ে এসকল ইউপিডিএফ (প্রসীত) কর্মীকে আটক করা হয় বলে জানিয়েছে সেনাবাহিনী লংগদু জোন। আটকরা হলেন সরল চাকমা (৪০), মঙ্গল কান্তি চাকমা (৩৫), পূর্ণদেব চাকমা (৩৫), নেশন চাকমা (১৯) ও নরেশ চাকমা (১৮)। এরা সবাই লংগদু উপজেলার বিভিন্ন গ্রামের বাসিন্দা। রোববার বিকেলে সেনাবাহিনীর লংগদু জোন এক প্রেস ব্রিফিং এই তথ্য জানান।

প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, আটক পাঁচ ইউপিডিএফ কর্মী দীর্ঘদিন যাবৎ উপজেলার কাট্টলী বিলে জেলেদের নিকট থেকে চাঁদা আদায় করে আসছে। বিভিন্ন সময় জেলেরা চাঁদা দিতে গড়িমসি করলে তাদের মারধর করতো এ সশস্ত্র সন্ত্রাসীরা। শনিবার রাতে আবারও চাঁদা আদায় করতে কাট্টলী বিলে নৌকা নিয়ে নামে এসব সন্ত্রাসীরা। খবর পেয়ে লংগদু জোনের একটি দল অভিযান চালায় কাট্টলী বিলে। এসময় সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসী গ্রুপটি গুলি চালায় সেনাবাহিনীর ওপর। সেনাবাহিনী পাল্টা গুলি চালালে দুইজন আহত হয়। এবং সন্ত্রাসী দলের ৫ জনকে আটক করে সেনাবাহিনী। আটকের সময় তাদের সাথে থাকা একটি এসএমজি, একটি এলজি পিস্তল, ৩টি গাঁদা বন্দুক, গুলি, ম্যাগাজিন ও চাঁদা আদায়ের রশিদ বই উদ্ধার করা হয়। আটকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছে সেনাবাহিনী।

এ বিষয়ে লংগদু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রঞ্জন কুমার সামন্ত জানান, আমরা শুনেছি সন্ত্রাসী ও চাঁদাবাজদের ধরতে কাট্টলী বিলে সেনাবাহিনী অভিযান চালিয়েছে। কয়েকজনকে আটক করা হয়েছে। তবে কয়জনকে আটক করা হয়েছে সে বিষয়ে এখনও (সন্ধ্যা ছয়টা) আমাদেরকে কিছু জানানো হয়নি। পুলিশের কাছে হস্তান্তর করলে তবেই বাকী তথ্য জানানো যাবে।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button
Close