নীড় পাতা / পাহাড়ের সংবাদ / রাঙামাটি / রেডক্রিসেন্ট’র ৬ দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু
parbatyachattagram

রেডক্রিসেন্ট’র ৬ দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু

রাঙামাটি জেলার অন্তর্ভূক্ত লংগদু ও বাঘাইছড়ি উপজেলার যুব রেড ক্রিসেন্ট সদস্যদের নিয়ে ৬ দিন ব্যাপী প্রাথমিক চিকিৎসা, সন্ধান ও উদ্ধার প্রশিক্ষন শুরু হয়েছে। বুধবার সকালে জেলা ক্রীড়া সংস্থার সম্মেলন কক্ষে এই প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন করেন রাঙামাটির জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ।
রাঙামাটি রেড ক্রিসেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক মাহফুজুর রহমানের সভাপতিত্বে এতে আরো উপস্থিত ছিলেন রাঙামাটি জেলা পরিষদের সদস্য মনোয়ারা জসিম, রেড ক্রিসেন্ট সোসাইটির সহকারী পরিচালক ও প্রশিক্ষক আব্দুর সবুর (মোল্লা), রাঙামাটি ইউনিট লেভেল অফিসার নুরুল করিম, রাঙামাটি রেড ক্রিসেন্ট এর কার্যকরী সদস্য মো. শাওয়াল উদ্দিন, এম এম জাহাঙ্গীর আলম, রাঙামাটি রেড ক্রিসেন্ট ইউনিটির আজীবন সদস্য জিয়াউল হক, রাঙামাটি যুব রেড ক্রিসেন্ট’র যুব প্রধান সহ লংগদু ও বাঘাইছড়ির ৩০ জন প্রশিক্ষনার্থী।
এসময় জেলা প্রশাসক বলেন, মানব ধর্ম সবচেয়ে শ্রেষ্ঠ ধর্ম। আর এই আন্তর্জাতিক সংগঠন মানব সেবা দিয়ে যাচ্ছে সব সময়। রাঙামাটি পার্বত্য অঞ্চলে গত কয়েক বছর ধরে পাহাড় ধসের সময় রেড ক্রিসেন্ট সোসাইটি যেভাবে কাজ করেছে তা প্রশংসনীয়। সবার ভাগ্যে এই ধরনের সংগঠনে কাজ করার সৌভাগ্য হয় না। আপনারা যারা এই সুযোগ পেয়েছেন তারা এই সুযোগটি প্রশিক্ষনের মাধ্যমে আগামী দিনগুলোতে দুর্গম এলাকায় যে কোন দুর্যোগে কাজে লাগাতে পারলেই প্রশিক্ষণটি কাজে আসবে বলে মন্তব্য করেন তিনি।

তিনি আরো বলেন, আগে উপজেলা পর্যায়ে রেড ক্রিসেন্ট ইউনিট ছিল না, তখন উপজেলা নির্বাহী অফিসাররা তাদের নিজেদের লোকজন দিয়ে কষ্ট করে কাজ করতে হতো। এখন যেহেতু প্রতিটি উপজেলায় কমিটি হয়েছে আশা করছি এই নতুন কমিটির মাধ্যমে আগামীতে যে কোন দুর্যোগে উপজেলা নির্বাহী অফিসারসহ একসাথে কাজ করলে দুর্যোগ মোকাবেলা করা সম্ভব হবে।

Micro Web Technology

আরো দেখুন

চুরির মামলা করে নিজেই ফেঁসে গেলেন বাদী !

রাঙামাটিতে মিথ্যা চুরির মামলায় বাদীর কারাদ- দিয়েছেন আদালত। জেলার কাউখালী থানার আর্দশগ্রাম নিবাসী আবুল কাসেমের …

Leave a Reply