বান্দরবানব্রেকিং

রুমায় ১০ টাকার চাল কালোবাজারে বিক্রির দায়ে আটক ২

বান্দরবানের রুমায় খাদ্য কর্মসূচির খোলা বাজারের চাল কালো বাজারে বিক্রির দায়ে চালের ডিলার’সহ ২ জন গ্রেফতার করা হয়েছে। এসময় ভ্রাম্যমান আদালত  চালের ডিলারসহ ২ জনকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছেন।

পুলিশ ও স্থানীয়রা জানায়, জেলার রুমা উপজেলায় সরকারের খাদ্য কর্মসূচির খোলা বাজারের চাল কালো বাজারে  বিক্রির খবর পেয়ে রুমা উপজেলা নির্বাহি অফিসার (ইউএনও) শামসুল আলমের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়। এসময় ছয়টি বস্তায় ২৮৭ কেজি চাল উদ্ধার করে। এ ঘটনায় চালের ডিলার রাজিব সিকদার’কে ১ মাস এবং  ক্রেতা মুদি দোকানদার শাহানেওয়াজ’কে ১০ দিন কারাদণ্ড দেয়া হয়েছে।
অপরদিকে রেমাক্রি পাংসা ইউনিয়নের চেয়ারম্যান এবং চালের ডিলারের বিরুদ্ধেও কালো বাজারে চাল বিক্রির অভিযোগ করেছে স্থানীয়রা। তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়ার দাবী জানিয়েছেন এলাকাবাসী।
ঘটনার সত্যতা নিশ্চিত করে রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম জানান, খোলা বাজারের সরকারী চাল কালো বাজারে বিক্রির অপরাধে ২ জনকে গ্রেফতার করা হয়েছে। এদের ভ্রাম্যমান আদালত ৩০ দিন এবং ১০ দিন করে কারাদণ্ড দিয়েছেন। তাদের বিরুদ্ধে থানায় একটি মামলা করা হয়েছে।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button