খাগড়াছড়ি

রামগড়ে পৌর আ.লীগ সম্পাদক ও যুবলীগ সভাপতি জরিমানা

অবৈধ বালু উত্তোলনের দায়ে

খাগড়াছড়ির রামগড়ে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে সাবেক ভাইস চেয়ারম্যান ও পৌর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আবদুল কাদেরকে দুই লাখ টাকা অর্থদন্ড ও উত্তোলনকৃত বালু জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। রবিবার বিকালে রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মু. মাহমুদ উল্যাহ মারুফ পরিচালিত ভ্রাম্যমান আদালতে পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আবদুল কাদের এর ব্যক্তিমালিকানাধীন উপজেলার পূর্ব বলিপাড়াস্থ বালু মহাল থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় দুই লাখ টাকা জরিমানা ও উত্তোলনকৃত বালু জব্দ করা হয়।

অভিযানে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সজিব কান্তি রুদ্র, ১নং রামগড় ইউপি চেয়ারম্যান শাহ আলম মজুমদার, রামগড় থানার উপ-পরিদর্শক আনোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মু. মাহমুদ উল্যাহ মারুফ ঘটনার সত্যতা নিশ্চিত বলেন, বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ অনুসারে এ অর্থদন্ড দেয়া হয়েছে। তিনি আরো বলেন, ক্রমান্বয়ে উপজেলার সকল অবৈধ বালু মহাল ও পাহাড় কাটার বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

এদিকে আরেকটি অভিযানে রামগড়ে খাগড়াবিল এলাকায় ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে রামগড় উপজেলা যুবলীগের সভাপতি আবদুল কাদেরকে ২ লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় উত্তোলনকৃত বালু জব্দ করে প্রশাসন।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × five =

Back to top button