নীড় পাতা / ব্রেকিং / রাবিপ্রবি শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদ ও শাস্তির দাবিতে মানববন্ধন
parbatyachattagram

রাবিপ্রবি শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদ ও শাস্তির দাবিতে মানববন্ধন

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের উপর বহিরাগত ছাত্রলীগ কর্মীদের হামলায় চার শিক্ষার্থীর আহত হওয়ার প্রতিবাদে হামলাকারী ও তাদের প্রশ্রয়দাতাদের দ্রুত গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সাধারণ শিক্ষার্থীর ব্যানারে মানববন্ধন করেছে বিশ^বিদ্যালয়টির একদল শিক্ষার্থী।

রবিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সমানে ঘন্টাব্যাপি এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের ৩য় বর্ষের ছাত্র আকিব মাহমুদ হাসান, লাল সাং, আহাম্মেদ রেজা আরিফ, ব্যবস্থাপনা বিভাগের ৩য় বর্ষের ছাত্র রিয়াদ তালুকদার ।

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের ৩য় বর্ষের ছাত্র লাল সাং বলেন, সাধারণ শিক্ষার্থীদের উপর বহিরাগত ও ছাত্রলীগ নামধারি গুন্ডা অতর্কিত হামলা চালিয়ে আহত করেছে। হামলাকারিরা ক্যাম্পাসের শিক্ষার সুষ্ঠু পরিবেশের ব্যাঘাত ঘটাতে চায়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিজেদের মধ্যকার সমস্যায় বহিরাগতরা যদি নাক গলায় এবং এভাবে হামলা করে তবে কিসের ভরসায় সারাদেশ থেকে শিক্ষার্থীরা এখানে পড়তে আসবে ?’

ব্যবস্থাপনা বিভাগের ৪র্থ বর্ষের ছাত্র মিলিন্দ চাকমা বলেন, ‘পাবলিক বিশ্ববিদ্যালয়টির মর্যাদা রক্ষার দায়িত্ব স্থানীয় প্রশাসনের ও স্থানীয় এলাকাবাসির। বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীর নিরাপত্তা নিশ্চিতের জোর দাবি এবং এই হামলার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার করে শাস্তির দাবি জানাচ্ছি। ভবিষ্যতে আর যেন কোন শিক্ষার্থীর উপর এভাবে বহিরাগতরা হামলা চালাতে না পারে।’

ব্যবস্থাপনা বিভাগের ৩য় বর্ষের ছাত্র আকিব মাহমুদ হাসান বলেন, আমরা এখানে পড়তে এসেছি, মারামারি করতেও আসিনি, মার খেতেও আসিনি। বিশ^বিদ্যালয়ের কর্তৃপক্ষ ও স্থানীয় প্রশাসনের কাছে জোর দাবি দ্রুততম সময়ের মধ্যে ক্যাম্পাসের নিরাপত্তা বৃদ্ধি করা, এই হামলার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার করে শাস্তির ব্যবস্থা করে বিশ^াবিদ্যালয়ের শিক্ষার পরিবেশ তৈরি করার।’

এদিকে রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের প্রক্টর জুয়েল শিকদার জানিয়েছেন, আমি ঘটনাটি শুনেছি এবং শিক্ষার্থীরা আমার কাছে এখনো কোন লিখিত অভিযোগ করেনি। লিখিত অভিযোগ পেলে বিশ^বিদ্যালয় প্রশাসন আইনগত ব্যবস্থা যা নিতে হয় অবশ্যই তা নেয়া হবে।

মানববন্ধন শেষে ঘটনার সাথে সম্পৃক্ত সকল অপরাধীদের আইনের আওতায় আনার পাশাপাশি বিশ^বিদ্যালয়ে শিক্ষার পরিবেশ নিশ্চিত করতে ও শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করে তারা।
প্রসঙ্গত, গত ০৬ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের নিজস্ব বাসে উঠা নিয়ে দুই শিক্ষার্থীর তুচ্ছ কথা কাটাকাটির ঘটনাকে কেন্দ্র করে রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চার ছাত্রকে পিটিয়ে জখম করেছে রাঙামাটি শহরের তবলছড়ি এলাকার একদল ছাত্রলীগ কর্মী। এই ঘটনায় আহত ৪ শিক্ষার্থীদের মধ্যে তিনজন প্রাথমিক চিকিৎসা নিলেও একজন ভর্তি হয়েছেন রাঙামাটি সদর হাসপাতালে। আহত শিক্ষার্থী মেহেদী হাসান মাথায়, হাতে ও পায়ে আঘাত পেয়েছেন বলে জানিয়েছেন চিকিৎসক। আহত অন্য তিন শিক্ষার্থী হলেন, আকিব, লালসাং ও রিয়াদ। এই ঘটনায় রাঙামাটির কোতয়ালি থানায় পৃথক দুটি অভিযোগ পড়েছে বলে জানিয়েছে পুলিশ। লিখিত অভিযোগ এই ঘটনার জন্য জেলা ছাত্রলীগ সভাপতি আবদুল জব্বার সুজনের অনুসারি হিসেবে পরিচিত জুবায়ের হোসেন জুয়েল,মিরাজুল হাসান সাইমন ও মোঃ রুবেল হোসেন, মো: পারভেজ, মো: দিদার, মো: ইমন, মীর শাকিল, মো: সোহেলকে দায়ি করে আসছে তারা।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাই হ্রদে খাঁচায় মাছ চাষ : বাপ্পী তনচংগ্যার অনন্য উদ্যোগ

নভেল করোনাভাইরাসের প্রভাবে যখন সারা বিশ্ব স্তব্ধ, মানুষের জীবন-জীবিকা নিয়ে বাড়ছে শঙ্কা। ঠিক তখনই বেসরকারি …

Leave a Reply