ব্রেকিংরাঙামাটিলিড

রাবিপ্রবি’র ভিসি পুন:নিয়োগ হলে লাগাতার হরতালের হুমকি

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রাবিপ্রবি) ভিসি ড. প্রদানেন্দু বিকাশ চাকমাকে পুন:নিয়োগ দেয়া হলে পরেরদিন থেকেই অনির্দিষ্টকালের হরতাল পালনের হুঁশিয়ারি দিয়েছে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ। মঙ্গলবার সকালে রাঙামাটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অনুষ্ঠিত মানববন্ধন থেকে এই হুঁশিয়ারি দেয় সংগঠনটি।

পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ রাঙামাটি জেলা শাখার আহবায়ক মোঃ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন নাগরিক পরিষদের সভাপতি নুরজাহান বেগম। বিশেষ অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম সম-অধিকার আন্দোলনের সাধারণ সম্পাদক এডভোকেট আবছার আলী,বাঙালী ছাত্র পরিষদের যুগ্ম আহবায়ক হাবিবুর রহমান হাবিব।

প্রধান অতিথি নুরজাহান বেগম বলেন, প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত রাঙামাটিবিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং মেডিকেল কলেজ প্রতিষ্ঠার বিরোধীতা করেছিল আঞ্চলিক সংগঠনগুলো। কিন্তু এই দুটি প্রতিষ্ঠান প্রতিষ্ঠা লাভ করার পর তাদের পরামর্শে চাকুরিসহ সকল ক্ষেত্রে অন্যান্য জাতিগোষ্ঠীকে বঞ্চিত করে একচেটিয়াভাবে এরসুবিধা ভোগ করছে বিরোধীকারিরাই এবং ভিসি তাদের এজেন্ডা বাস্তবায়ন করছেন।

এসময় বক্তারা বলেন, প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. প্রদানেন্দু বিকাশ চাকমা নিয়োগ পাওয়ার পর বিগত চার বছরে বিশ্ববিদ্যালয়ের কোনো দৃশ্যমান উন্নয়ন করেননি। বরঞ্চ নিয়োগের ক্ষেত্রে একচেটিয়াভাবে তার নিজ এলাকা খাগড়াছড়ি জেলার খবংপুরিয়ার লোকজনকে নিয়োগ প্রদান করে আসছেন। সরকারের পক্ষ থেকে পর্যাপ্ত অর্থ বরাদ্দ থাকা সত্ত্বেও বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্সের কোনে াল্যাব অদ্যাবধি গড়ে তোলেননি। চলতি মাসের ১২ জানুয়ারী ভিসির মেয়াদ শেষ হয়েছে এবং তিনি পুন:নিয়োগের জন্য তোড়জোর শুরু করেছেন।

তারা অভিযোগ করেন,ভিসি ড. প্রদানেন্দু বিকাশ চাকমা পুন:নিয়োগ পেলে বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম মুখ থুবড়ে পড়বে এবং এখানে সাম্প্রদায়িক সংঘাত সৃষ্টি হবে। তাই ভিসির মেয়াদ না বাড়ানোর জন্য প্রধানমন্ত্রীর নিকট অনুরোধ জানান তারা। অন্যথায় যেদিন থেকে তাকে পুন:নিয়োগ দেয়া হবে সেদিন থেকেই লাগাতার হরতাল পালনের ঘোষণা দেন তারা।

মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবরে একটি স্মারকলিপি প্রদান করা হয়।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button