ক্যাম্পাস ঘুড়িব্রেকিংরাঙামাটি

রাবিপ্রবি’র ‘প্রেম বঞ্চিত’দের নতুন কমিটি!

ভ্যালেন্টাইন ডে’র আগের দিনই

প্রান্ত রনি
ভ্যালেন্টাইন ডে’র ঠিক একদিন আগেই রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রাবিপ্রবি) সিঙ্গেল অ্যাসোসিয়েশনের নতুন কমিটি পুনর্গঠন হলো। ‘প্রেম বঞ্চিত’ তরুণ-তরুণীদের নিয়ে গড়া এই সংগঠনটির রাবিপ্রবি ইউনিটের নতুন কমিটির সভাপতি হয়েছেন আল মাহমুদ জাইফ এবং সাধারণ সম্পাদক হয়েছেন আতিক রাজীব।

গঠিত নতুন কমিটিতে সহ-সভাপতি হিসেবে রয়েছেন- মুহম্মদ আবির চৌধুরী, মুহম্মর রিয়াদ তালুকদার, মাহির আদনান সুজন, উর্মি চাকমা, সিয়াম নিশাত, শ্রীকান্ত ভট্টাচার্য, ফোরকান ও সায়েম। যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন- রিমন আব্দুল্লাহ, হারুন, জািকর, আবু সামা। সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করবেন লিমা ও হারুন।

সহ-সাংগঠনিক সম্পাদকের দায়িত্বে শিহাবুল কবির। অর্থ বিষয়ক সম্পাদক ইস্রাফিল ও সাকিব উদ্দিন। সিঙ্গেল ফটোগ্রাফার বিষয়ক সম্পাদক হারুনুর রশীদ। প্রচার ও গণমাধ্যম বিষয়ক সম্পাদক ক্রাচিং মারমা। এছাড়া কাপল প্রতিরোধক বিষয়ক সম্পাদক ও কুচক্রী দমন বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করবে ‘প্রেমবঞ্চিত’ আরও একঝাঁক তরুণ-তরুণী।

সংগঠনটির উপদেষ্টামণ্ডলীর সদস্য হিসেবে রয়েছেন- সাখাওয়াত হোসেন, হাবিবুর রহমান রাসেল, সৈকত দেব টিকলু, দীপংকর মণ্ডল, আকাশ মামুন, মো. মঈন ও ইমরান ইমু।

রাবিপ্রবি সিঙ্গেল অ্যাসোসিয়েশন নেতাদের ভাষ্য, মূলতঃ রাবিপ্রবি’র যে সকল শিক্ষার্থীরা ‘প্রেমবঞ্চিত’ কিংবা নানা কারণে এখনো সিঙ্গেল জীবনযাপন করছেন; তাদের সমন্বয়ে এই অ্যাসোসিয়েশনের গঠন। তারা মূলত: সিঙ্গেল থেকেও যৌবনের এই উত্তাল সময়গুলোতেও কিভাবে মানুষের সেবায় নিজেদের বিলিয়ে দেয়া যায়; সেই লক্ষ্যকে সামনে রেখেই কাজ করবে।

রাবিপ্রবি সিঙ্গেল অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি ও বর্তমানে উপদেষ্টামণ্ডলীর সদস্য আকাশ মামুন জানিয়েছেন, অন্যান্য বছরগুলো আমরা ভ্যালেন্টাইন ডে’তে সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি হাতে নিই। তবে এবছর কভিডের কারণে কোন কর্মসূচিই নেয়া হলো না। তবে ১৩ ফেব্রুয়ারি ভার্চুয়াল সভার মাধ্যমে অ্যাসোসিয়েশনের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। তারা আগামী একবছর সিঙ্গেলদের অ্যাসোসিয়েশনের নেতৃত্ব দেবেন।

এদিকে নাম প্রকাশ্যে অনিচ্ছুক রাবিপ্রবি’র অন্যান্য শিক্ষার্থীরা বলছেন, ‘কেবল নামমাত্র সিঙ্গেল অ্যাসোসিয়েশন গঠন করলেই চলবে না, সততা ও নিষ্টা থাকতে হবে। কেননা অনেকেই আছেন যিনি ডাবল; তবুও সিঙ্গেলের ভাব ধরে কমিটিতে রয়েছেন। তাহলে এটা দ্বিচারিতা হবে যা কোনভাবেই গ্রহন যোগ্য হবে না। তাই সিঙ্গেল, ডাবলের প্রশ্নে জড়ানোর আগে নৈতিক অবস্থান পরিষ্কার করতে হবে!’

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button