নীড় পাতা / ফিচার / ক্যাম্পাস ঘুড়ি / রাবিপ্রবিতে প্রোগ্রামিং ল্যাংগুয়েজ কোর্স শুরু
parbatyachattagram

রাবিপ্রবিতে প্রোগ্রামিং ল্যাংগুয়েজ কোর্স শুরু

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ” RMIT Software LTD.” এর উদ্যোগে এই প্রথম শুরু হল প্রোগ্রামিং ল্যাংগুয়েজ বিষয়ক কোর্স। রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাহির আদনান সুজন এর সঞ্চালনায়, ফিতা কেটে কোর্সের  উদ্বোধন করেন রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিএসই ডিপার্টমেন্টের চেয়ারম্যান রানা জ্যোতি চাকমা ।

এসময় তিনি এ ধরনের উদ্যোগ এর ভূয়সী প্রশংসা করে বলেন, এ ধরনের কোর্স শিক্ষার্থীদের প্রোগ্রামিং স্কিল বাড়াতে সহায়ক ভূমিকা রাখবে এবং Rangamti IT Software LTD এ ধরনের উদ্যোগ যেন অব্যাহত থাকে এ আশাবাদ ব্যক্ত করে এর সফলতা কামনা করেন।

এসময় উপস্থিত ছিলেন রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বিবদ্যালয়ের সিএসই ডিপার্টমেন্টের  শিক্ষক ধীমান শর্মা,সজীব ত্রিপুরা, মেশকাত জাহান,আহমেদ ইমতিয়াজ। আরও উপস্থিত ছিলেন রাবিপ্রবির বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীবৃন্দ সহ “RMIT Softare LTD” পরিচালানা কমিটির সদস্য সৈকত দেব টিকলু,সুজন,তৌহিদুর রহমান ফুরকান,মেজবাহ উদ্দিন, গোলাম মোস্তফা।

এসময় প্রোগ্রামিং ক্লাস ও কনটেস্ট কোর্সের আহ্বায়ক সজীব ত্রিপুরা বলেন তথ্য প্রযুক্তির এ যুগে নিজেকে এগিয়ে রাখতে প্রোগ্রামিং এর বিকল্প নেই। প্রতিদিন একটি করে হলেও নিয়মিত প্রোগ্রামিং চর্চা এবং কনটেস্ট এ অংশগ্রহণ করার পরামর্শ দেন তিনি ।

প্রোগ্রামে সমাপনী বক্তব্য রাখেন, RMIT Software LTD এর প্রতিষ্ঠাতা এবং সিইও মোঃ আল-মামুন ভূঁইয়া। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের সহায়তা পেলে এ ধরনের আরও কোর্স শুরু করানো সম্ভব।এছাড়া তিনি উল্লেখ্য করেন রাঙামাটির বিভিন্ন স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ে প্রোগ্রামিং,গ্রাফিক্স, ওয়েব ডিজাইন বিষয়ক কোর্স শুরু করা হলে শিক্ষার্থীরা নিজেদের দক্ষতা বাড়ানোর পাশাপাশি দেশের আইটি খাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। 

Micro Web Technology

আরো দেখুন

আলোচিত সার্ভেয়ার গফুরের বিরুদ্ধে দুদকের মামলা

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে বর্তমানে খাগড়াছড়িতে কর্মরত,রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সাবেক বহুল আলোচিত এক সার্ভেয়ারের …

Leave a Reply