ব্রেকিংরাঙামাটি

রাবিপ্রবি’তে আবারো ভিসি হলেন ড. প্রদানেন্দু

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয় মেয়াদে আবারো ভিসি হিসেবে নিয়োগ পেয়েছেন গত ১২ জানুয়ারি মেয়াদ শেষ হওয়া বহুল আলোচিত ভিসি ড.প্রদানেন্দু বিকাশ চাকমা। ২০১৪ সালে প্রথমবারের মতো নিয়োগ পাওয়ার পর প্রথম মেয়াদ শেষে আবারো পুন:নিয়োগ পেলেন তিনি।

গত ১ ফেব্রুয়ারি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সরকারি বিশ্ববিদ্যালয়-২ শাখার যুগ্ম সচিব শাহনাজ সামাদ সাক্ষরিত এক চিঠিতে মহামান্য রাষ্ট্রপতি শর্তসাপেক্ষে এই ভিসি পুন:নিয়োগ করার তথ্য জানানো হয়েছে। চার বছর মেয়াদে এই নিয়োগ দেয়া হয়েছে বলে জানানো হয়েছে।

তবে মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজন মনে করলে নির্ধারিত সময়কাল শেষ হওয়ার পূর্বেই তাকে ভাইস চ্যান্সেলরের দায়িত্ব থেকে অব্যাহতি দিতে পারবেন বলেও জানানো হয়েছে উক্ত চিঠিতে।

ভাইস চ্যান্সেলর হিসেবে ড. প্রদানেন্দু বিকাশ চাকমা অর্থবিধি অনুসারে বর্তমান পদের সমপরিমান বেতন পাবেন এবং পদের সাথে সংশ্লিষ্ট সকল সুযোগ সুবিধা ভোগ করবেন। একই সাথে বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষনিকভাবে বিশ্ববিদ্যালয়ে অবস্থান করতে হবে বলেও জানানো হয়েছে। নতুন যোগদানের তারিখ থেকেই নিয়োগ কার্যকর হবে বলে চিঠিতে স্পষ্ট করা হয়েছে।

প্রসঙ্গত, ২০১৪ সালে প্রথমবারের মতো ভিসি হিসেবে নিয়োগ পাওয়া ড. প্রদানেন্দু বিশ্ববিদ্যালয়ে নিয়োগ ও ভর্তিতে অনিয়ম,স্বজনপ্রীতি,আঞ্চলিকীকরণসহ নানা কারণে বেশ সমালোচিত হন। একইসাথে তাকে ‘ব্যর্থ ও অযোগ্য’ দাবি করে তার নিয়োগের বিরুদ্ধে নানান কর্মসূচী পালন করে রাঙামাটি মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন সংগ্রাম পরিষদ। তাকে পুন:নিয়োগ দিলে হরতালসহ কঠোর কর্মসূচীর ঘোষণাও দিয়েছিলো তারা। এই দাবিতে প্রধানমন্ত্রীকেও স্মারকলিপি দেয়,বেশ কয়েকটি সংগঠন।
একইসাথে তাকে পুন:নিয়োগ না দিতে জেলাজুড়ে গণসাক্ষর সংগ্রহ অভিযান চালাচ্ছে তারা।

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং মেডিকেল কলেজ বাস্তবায়ন সংগ্রাম পরিষদের আহ্বায়ক,সাবেক ছাত্র ইউনিয়ন নেতা জাহাঙ্গীর আলম মুন্না বলেছেন,রাঙামাটিবাসির দাবিতে উপেক্ষা করে বিতর্কিত ও ব্যর্থ ভিসিকে আবারো পুন:নিয়োগ দেয়ার ঘোষণা দু:খজনক। তার কারণেই এই স্বপ্নের বিশ্ববিদ্যালয়টি দু:স্বপ্নে পরিণত হচ্ছে,আমরা এটা হতে দিতে পারিনা। এর বিরুদ্ধে রাঙামাটিবাসিকে সাথে নিয়ে আমরা তীব্র প্রতিরোধ গড়ে তুলব।

এই বিভাগের আরো সংবাদ

ি কমেন্ট

Leave a Reply

Back to top button
%d bloggers like this: