রাঙামাটি

রাতেই পৌঁছে গেলো ভালোবাসার ঈদ উপহার !

একশ অস্বচ্ছল পরিবারের পাশে ভিবিডি

সাইফুল হাসান
আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ভিবিডি রাঙামাটির আয়োজনে শতাধিক অস্বচ্ছল পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ করা  হয়েছে। মঙ্গলবার ইফতারের পর থেকে রাত পর্যন্ত শহরের বিভিন্ন স্থানে চলে ভিবিডি’র ঈদ উপহার বিতরণ কার্যক্রম।
চলমান করোনা মহামারির কারনে বহু পরিবারের মাঝে অস্বচ্ছলতা দেখা দিয়েছে যার কারণে তাদের ঈদ পালন করা কষ্টসাধ্য ব্যাপার। তাই এসকল পরিবারের মাঝে ঈদের আনন্দ পৌছে দিতে ভিবিডি রাঙামাটি জেলা “ঈদের খুশি সবার সাথে” নামক ইভেন্ট হাতে নিয়েছে বলে জানান সংগঠনটির ভলান্টিয়ারগণ। সংগঠনটির ভলান্টিয়ারদের  ঈদ শপিংয়ের টাকা দিয়ে এবং রাঙামাটির বিভিন্ন বিত্তবান শুভাকাঙ্ক্ষীদের সহযোগীতায় ১২২ পরিবারের জন্য ঈদ উপহারের আয়োজন করা হয়েছে বলে জানান তারা।
পরিবারগুলো যেনো অসম্মানিতবোধ না করেন তাই ভলান্টিয়ারগণ রাতের আধাঁরে প্রত্যেকের ঘরে ঘরে উপহার পৌছে দিয়েছে বলে জানানো হয় সংগঠনটির পক্ষ থেকে।
ইভেন্টটির ইভেন্ট লিডার সামিউল আলম রণ বলেন, “ভিবিডি রাঙামাটি জেলা দীর্ঘদিন যাবত রাঙামাটির সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর জন্য কাজ করে যাচ্ছে, তারই ধারাবাহিকতা বজায় রেখে ঈদের খুশি সবার মাঝে ছড়িয়ে  দেওয়ার জন্য আমাদের এই ইভেন্টের আয়োজন করেছি, গরিব দুস্থ মানুষদের কাছে ঈদ আনন্দ পৌঁছে দিতে তাদের মাঝে ঈদের বাজার সামগ্রী পৌঁছে দিচ্ছি। আমাদের সামনেও এরকম কার্যক্রম অব্যাহত থাকবে।
তিনি আরও জানান, গত ২৬-৩০ এপ্রিল আমাদের ভলান্টিয়ারগণ রাঙামাটির প্রতিটি এলাকায় জরিপ করে উপকারভোগী পরিবারগুলো খুঁজে বের করেছে। উপহার পেয়ে পরিবারগুলো আমাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন এবং সংগঠনের জন্য দোয়া করেছেন যার কারণে পরিশ্রম স্বার্থক হয়েছে বলে দাবি করে আনন্দ প্রকাশ করেন সংগঠনটির তরুণ এই সমাজসেবী ভলান্টিয়ারগণ।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button