নীড় পাতা / পাহাড়ের সংবাদ / বান্দরবান / রাতজেগে পাহাড় খেকোদের বিরুদ্ধে প্রশাসনের অভিযান

রাতজেগে পাহাড় খেকোদের বিরুদ্ধে প্রশাসনের অভিযান

রাত জেগে পাহাড় কাটার বিরুদ্ধে অভিযান চালিয়েছে বান্দরবানের লামা উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে উপজেলার ফাইতং ইউনিয়নের দুর্গম পাহাড়ি পাগলীর ছড়া এলাকায় এ অভিযান চালানো হয়। এ সময় ৩টি বুলড্রোজার ও ১০ ড্রাম জ্বালানি তৈল জব্দ করা হয়। উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নিবার্হী অফিসার নূর-এ-জান্নাত রুমি’র নেতৃত্বে অভিযানে স্থানীয় সেনাবাহিনী, পুলিশ ও পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তারা অংশ গ্রহণ করেন। পাহাড় খেকোদের বিরুদ্ধে প্রশাসনের অভিযানকে স্বাগত জানিয়েছে এলাকাবাসী।

স্থানীয় সূত্র জানায়, লামা উপজেলার ফাইতং ইউনিয়নের পাগলীর ছড়া নামক স্থানে পাহাড় কেটে ইটভাটার জন্য মাটি সংগ্রহ করছে; এমন সংবাদের ভিত্তিতে বৃহস্প্রতিবার দিবাগত রাত ১২টার দিকে অভিযানে নামে প্রশাসন। এসময় জনৈক গিয়াস উদ্দিনের নির্মাণাধীন ইটভাটার জন্য মাটি কাটার জন্য ব্যবহৃত বিভিন্ন আকারের ৩টি বুলডোজার ও ১০ ড্রাম জ্বালানী তৈল জব্দ করা হয়। পরে জব্দকৃত বুলড্রোজারগুলো অকেজো করার পাশাপাশি জ্বালানী তেল আগুন জ্বালিয়ে নষ্ট করে দেয় প্রশাসন।

পরিবেশ অধিদপ্তরের কক্সবাজার অঞ্চলের পরিদর্শক জাহানারা ইয়াছমিন জানান, পাহাড় কাটার বিরুদ্ধে প্রশাসন অভিযানের উদ্যোগ নিলে আমরা সার্বিক সহায়তা করব।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট নূর-এ-জান্নাত রুমি বলেন, বান্দরবান জেলা প্রশাসকের নির্দেশে সেনাবাহিনী, পরিবেশ অধিদপ্তর ও লামা থানার সহযোগিতায় পাহাড়খেকোদের বিরুদ্ধে অভিযান চালানো হয়েছে। পাহাড় কাটার বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

আরো দেখুন

রাঙামাটিতে আয়কর মেলা শুরু

‘উদ্ভাবনে বাড়বে কর, দেশ হবে স্বনির্ভর’ এই প্রতিপাদ্য বিষয়কে উপজীব্য করে পার্বত্য জেলা রাঙামাটিতে শুরু …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

one × 5 =