রাঙামাটিলিড

রাজস্থলীতে সশস্ত্র হামলার প্রতিবাদে মানববন্ধন

জিয়াউল জিয়া ॥
রাঙামাটির রাজস্থলীতে সশস্ত্র হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে রাজস্থলী উপজেলা পরিষদের সামনে মারমা নাগরিক সমাজের ব্যানারে এই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

সামাপ্রু মারমার আত্মীয় মংখাইনু মারমা বলেন, আমরা শান্তিতে বসবাস করতে চাই। আমরা অশান্তি চাই না। আমার মাসী (খালা) কে সন্তুর দলের লোকজন হত্যা করতে চেয়েছে। শান্তি চুক্তি হয়েছে শান্তির জন্য, কিন্তু সাধারণ মানুষ শান্তিতে ঘুমাতে ও বসবাস করতে পারে না। অস্ত্র, চাঁদাবাজি পরিহার করে আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের আহবান জানান তিনি।

বাঙ্গালহালীয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নিউমং মারমা বলেন, পাহাড়ে সন্তু লারমার দলের কারণে আজ পাহাড়ের মানুষ শান্তিতে নেই। বিশেষ করে মারমা সম্প্রদায়ের লোকজনের ওপর প্রতিনিয়ত যেভাবে মারমা চালাচ্ছে। তাতে করে মারমা সম্প্রদায়কে ধ্বংস করার চেষ্টা চলছে। আমরা আর মুখ বন্ধ করে এসব সহ্য করা হবে না। একই সাথে হামলাকারীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার দাবিও জানানো হয় সমাবেশ থেকে।

বাঙ্গালহালীয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নিউমং মারমার সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন নির্যাতিত পরিবারের পক্ষে মংখাইনু মারমা, মারমা নাগরিক সমাজের সাধারণ সম্পাদক সাইলু মং মারমা। প্রতিবাদ সভা শেষে প্রধানমন্ত্রী বরাবর স্মরকলিপি প্রদান করা হয়।

উল্লেখ্য, বিগত ৩ জুলাই সন্ধ্যা ছয়টার দিকে রাজভিলার মশালবুনিয়া পাড়ায় সামাপ্রু মারমা নামে এক নারীকে মারধর ও হত্যার হুমকি প্রদান করা হয় বলে অভিযোগ উঠে।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 1 =

Back to top button