ব্রেকিংরাঙামাটি

রাঙামাটি শিশু নিকেতনে শিশু সমাবেশ ও আনন্দ র‌্যালি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০১৮ উপলক্ষে শনিবার সকালে রাঙামাটি শিশু নিকেতন বিদ্যালয়ের উদ্যোগে শিশু সমাবেশ এবং আনন্দ র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে বিদ্যালয়ের অধ্যক্ষ মো. মোস্তফা কামালের সভাপতিত্বে বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত শিশু সমাবেশে বক্তব্য রাখেন বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মিলন কান্তি বড়–য়া, কল্যানী চাকমা, মিনু ত্রিপুরা, ফাল্গুনী দত্ত, রীনা আক্তার সহ অন্যান্য শিক্ষকগণ।

সভাপতির বক্তব্যে বিদ্যালয়ের অধ্যক্ষ মো. মোস্তফা কামাল বলেন , ১৭ মার্চ বাঙালি জাতির আনন্দের দিন। ১৯২০ সালের এই দিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্ম নিয়েছিলেন স্বাধীন বাংলার স্বপ্নদ্রষ্টা, বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ১৯৭১ সালের ৭ মার্চ বঙ্গবন্ধু যে স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন তারই সূত্র ধরে ১৯৭১ সালের ২৬ মার্চ বীর বাঙালিরা স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। এবং দীর্ঘ ৯ মাস মুক্তিসংগ্রামের পর ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর চূড়ান্ত বিজয় লাভ করেছিলো। বঙ্গবন্ধু শিশুদের খুব বেশি ভালবাসতেন বলেই তাঁর জন্মদিনে বাংলাদেশের শিশুরা আজ জাতীয় শিশু দিবস পালন করছে।

শিশু সমাবেশের আগে বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক এবং অভিভাবক-অভিভাবিকাদের অংশ গ্রহণে একটি বর্ণাঢ্য আনন্দ র‌্যালি বের করা হয়। রাঙামাটি শিশু নিকেতন বিদ্যালয় মাঠ থেকে শুরু হয়ে আনন্দ র‌্যালিটি নতুন বাসস্টেশন এলাকা ঘুরে বিদ্যালয় মাঠে এসে শেষ হয়। বিদ্যালয়ের অধ্যক্ষ মো. মোস্তফা কামাল আনন্দ র‌্যালির নেতৃত্ব দেন।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button