নীড় পাতা / পাহাড়ের সংবাদ / আলোকিত পাহাড় / রাঙামাটি শহরে স্থাপিত হলো ‘মানবতার ঘর’
parbatyachattagram
বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের কারণে কর্মশূন্যতা হয়ে পড়ায় অধিকাংশ মানুষ অসহায়তার মাধ্যমে জীবন অতিবাহিত করছে। তাই তাদের পাশে দাঁড়াতে স্থানীয় যুবকদের উদ্যােগে স্থাপিত হলো ‘মানবতার ঘর’।
শুক্রবার বিকালে রাঙামাটি শহরের কলেজ গেইট এলাকায় এ ‘মানবতার ঘর’ স্থাপন করা হয়।
মানবতার ঘর The House Of humanity এর এডমিন মোস্তাফিজুর রহমান রাব্বি’র নেতৃত্বে মানবতার ঘর উদ্বোধন করেন ৯নং ওয়ার্ড কাউন্সিলর বেলাল হোসেন টিটু। এসময় আরও উপস্থিত ছিলেন এলাকার বিশেষ ব্যাক্তিবর্গ শহীদুল আলম স্বপন, ত্রিদিব বড়ুয়া টিপু, আনান তালুকদার, সালাউদ্দীন সুমন, নাজমুল হক বাবু, মোঃ নাসিম, মোঃ রোকন।
মানবতার ঘর The House Of humanity এর এডমিন মোস্তাফিজুর রহমান রাব্বি জানান, মানবতার ঘরের উদ্দ্যেশ্য হলো অসহায় মানুষের পাশে দাঁড়ানো। এখানে আপনাদের যা অপ্রয়োজনীয় তা দিয়ে যাবেন এবং যা প্রয়োজন তা নিয়ে যাবেন। “মানবতার ঘরে দেয়ার সময় দিতে গর্ববোধ করবেন না এবং নিতে লজ্জাবোধ করবেন না” এই স্লোগানকে চালিকাশক্তি ও মূলমন্ত্র করে এগিয়ে চলার প্রথম সূচনা রাঙামাটি পার্বত্য জেলার ৯নং ওয়ার্ডের কলেজ গেইট বাজারে স্থাপনের মাধ্যমে।
তিনি আরও জানান, আমাদের এই কার্যক্রম চলমান থাকবে। রাঙামাটির প্রত্যেকটি উপজেলা, ওয়ার্ড সহ দেশের প্রত্যেক জেলায় অন্তত একটি করে মানবতার ঘর তৈরীর স্বপ্ন দেখেন মানবতার ঘর The House Of Humanity  এই তরুণ স্বেচ্ছাসেবীরা।
কলেজ গেইট স্থাপিত হওয়া মানবতার ঘর তৈরির কাজে সহযোগিতা করেন স্বেচ্ছাসেবী তরুণ হাসান মুরাদ, এস বি আকাশ, মেহেদী হাসান হৃদয়, জয় বড়ুয়া, মোঃ আল-আমীন, সামিউল আলম রনো, রবিন সানজান, রকি, মো আরাফাত, ইস্তি, সাজ্জাদ হোসেন মাসুদ, সৈয়দ মোঃ সোহেল, আরিফ হোসেন জীবন এবং মোঃ মোজ্জাবেল হোসেন রাশেদ।
Micro Web Technology

আরো দেখুন

পাহাড়ে স্থায়ী শান্তি প্রতিষ্ঠার জন্য অবৈধ অস্ত্র উদ্ধারের দাবি

পার্বত্য চট্টগ্রামে স্থায়ী শান্তি প্রতিষ্ঠার জন্য অবৈধ অস্ত্র উদ্ধারের দাবি জানিয়েছেন বাংলাদেশ ইসলামী ফ্রন্ট মহাসচিব …

Leave a Reply