ব্রেকিংরাঙামাটিলিড

রাঙামাটি রেডক্রিসেন্ট-এ নতুন এডহক কমিটি !

নির্বাচিত বর্তমান কমিটির কার্যক্রম নিয়ে প্রশ্ন তুলে সংগঠনকে গতিশীল করতে রাঙামাটি রেডক্রিসেন্ট এর নতুন এডহক কমিটি ঘোষণা করেছে সংগঠনটির কেন্দ্রীয় কার্যালয়। রবিবার পাঠানো এক ফ্যাক্সবার্তায় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ও বর্তমান সভাপতি বৃষ কেতু চাকমাকে সভাপতি হিসেবে বহাল রেখে অন্যান্য পদে নতুনদের নিয়োগ দিয়ে নতুন এই কমিটি ঘোষণা করা হয়েছে।

বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির মহাসচিব এ বি এম মোজহারুল হক সাক্ষরিত এক চিঠিতে জানানো হয়েছে, ‘বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির রাঙামাটি ইউনিটের বর্তমান কার্যনির্বাহী কমিটি ইউনিটের কার্যক্রম সঠিকভাবে সম্পাদন করছেনা বিধায় ইউনিটের কার্যক্রমকে গতিশীল করার লক্ষ্যে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির অর্ডার-১৯৭৩ ( প্রেসিডেন্স অর্ডার নং-২৬/১৯৭৩) এর আর্টিকেল-৯সি(১ ) এর প্রদত্ত ক্ষমতাবলে মাননীয় চেয়ারম্যান মহোদয়ের অনুমোদনক্রমে উক্ত কার্যনির্বাহী কমিটি ‘সুপারস্ক্রেড’ করা হলো এবং নিম্মলিখিত ব্যক্তিবর্গের সমন্বয়ে ২ নভেম্বর-২০১৭ হতে ৩০ জানুয়ারি-২০১৮ পর্যন্ত মেয়াদে রাঙামাটি রেডক্রিসেন্ট ইউনিটের এডহক নির্বাহী কমিটি গঠন করা হলো। ’

কমিটির ভাইস চেয়ারম্যান হলেন প্রবীন সাংবাদিক সুনীল কান্তি দে,সেক্রেটারি হলেন পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক হাজী কামালউদ্দিন। সদস্যরা হলেন,পার্বত্য রাঙামাটি জেলা পরিষদ সদস্য সুবীর কুমার চাকমা, জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক রফিক আহমেদ তালুকদার, জেলা জাতীয় পার্টির সভাপতি হারুনুর রশীদ, রাঙামাটি বাস মালিক সমিতির সভাপতি মঈনউদ্দিন সেলিম, পৌর কাউন্সিলর পুলক কান্তি দে, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ জমীরউদ্দীন,পৌর আওয়ামীলীগের সহসভাপতি মাহফুজুর রহমান এবং রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য ও কৃষকলীগ নেত্রী সান্তনা চাকমা।

অন্তর্বতীকালিন এই কমিটি নিজেদের মেয়াদের মধ্যেই নির্বাচনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি করতে হবে বলেও নির্দেশনা দিয়েছে জাতীয় সদরদপ্তর।

প্রসঙ্গত,বর্তমানে সেক্রেটারি হিসেবে দায়িত্ব পালন করছেন জেলা যুব ইউনিয়নের সভাপতি বখতেয়ারউদ্দীন। ভাইস চেয়ারম্যান হিসেবে আছেন সাবেক মেয়র সাইফুল ইসলাম ভূট্টো। বর্তমান কমিটিতে আছেন জনসংহতি সমিতির নেতা ডা: গঙ্গা মানিক চাকমা,জসীমউদ্দীন,রেজাউল করিম রেজা,নুরুল আবছার,নাই প্রু মারমা মেরিসহ ১১ জন। এদের মধ্যে আওয়ামীলীগ নেত্রী জেবুন্নেসা রহিম মৃত্যুবরণ করায় বর্তমান কমিটির ১০ জন দায়িত্ব পালন করছেন,যারা সরাসরি ভোটের মাধ্যমে নির্বাচিত হয়েছিলেন।

বর্তমান কমিটির মেয়াদ শেষ হওয়ার পূর্বেই এডহক কমিটি গঠন করানোর আইনী বৈধতা চ্যালেঞ্জ করে মামলা করার ঘোষণা দিয়ে কমিটির সেক্রেটারি বখতেয়ারউদ্দিন বলেছেন, আমরা এই সিদ্ধান্তের বিরুদ্ধে আদালতে যাব। আমাদের কমিটির মেয়াদ এখনো শেষ হয়নি এবং অন্যায়ভাবে এই এডহক কমিটি করা হয়েছে। এটা অন্যায়। আমরা ইতোমধ্যেই সভাপতিকে লিগ্যাল নোটিশ দিয়েছিলাম। ’

অন্যদিকে রাঙামাটি জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক হাজী মুছা মাতব্বর বলেছেন, বর্তমান কমিটির বিরুদ্ধে ভূয়া ভোটার বানানো এবং আর্থিক অনিয়ম ও অস্বচ্ছতার ব্যাপক অভিযোগ আছে বলে জেনেছি। এই কারণেই হয়তো তাদের কেন্দ্র থেকে কমিটি পরিবর্তন করা হয়েছে।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × one =

Back to top button