ক্যাম্পাস ঘুড়িরাঙামাটিলিড

রাঙামাটি মেডিকেল কলেজ ছাত্রলীগের টেলিমেডিসিন সেবা

করোনা রোগীদের সেবার তরে

ইয়াছিন রানা সোহেল
করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে ২৪ঘন্টার টেলিমেডিসিন সেবা চালু করা হয়েছে। রাঙামাটি মেডিকেল কলেজ ছাত্রলীগের উদ্যোগে এই টেলিমেডিসিন সেবা চালু করা হয়। করোনা আক্রান্ত রোগীর সেবা প্রদানের লক্ষ্যে এই উদ্যোগ নেয়া হয়েছে বলে জানান তারা।
টেলিমেডিসিন সেবার এই উদ্যোগে ডাক্তার হিসেবে আছেন অত্র কলেজের ছাত্রলীগ নেতা ডাঃ স্নেহাশিস চক্রবর্তী, ডাঃ জাহিদ হাসান,ডাঃ ইমরানুল হক সাকিব ও ডাঃ শাহরিয়ার হোসেন সাগর।
এতে প্রধান সমন্বয়ক হিসেবে কাজ করছেন রাঙামাটি মেডিকেল কলেজ ছাত্রলীগ নেতা শ্রীকুশ বড়ুয়া অর্নব। এছাড়াও সমন্বয়ক হিসেবে থাকবে মেডিকেলের শিক্ষার্থী দীপ্ত চাকমা, উথোয়াই মারমা চয়ন,দেব জয়, সাজেদুল হক সাবিথ,অনুপম ভট্টাচার্য, তন্ময় চৌধুরী এবং ইরফান বিন কায়েস।
প্রধান সমন্বয়ক শ্রীকুশ বড়ুয়া অর্নব জানান,কোভিড মহামারীর সেকেন্ড ওয়েভ মোকাবেলায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে এবং বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের দিক-নির্দেশনায় রাঙামাটিবাসীর স্বাস্থ্যসেবা অব্যাহত রাখার উদ্দেশ্যে রাঙামাটি মেডিকেল কলেজ ছাত্রলীগের পক্ষ থেকে টেলিমেডিসিন সেবা চালু করা হয়েছে। তিনি যেকোনো জরুরী পরিস্থিতিতে যোগাযোগ করার আহ্বান জানান। তিনি আরো বলেন,
পার্বত্য রাঙামাটির সাংসদ দীপংকর তালুকদারের নির্দেশক্রমে রাঙামাটি মেডিকেল কলেজ ছাত্রলীগ যেকোন মানবিক কাজে এগিয়ে আসতে বদ্ধপরিকর।
দিনরাত ২৪ঘন্টা স্বাস্থ্য সেবা এবং পরামর্শ দিয়ে যাবে এই উদ্যোগ। ঘরে বসে সেবা নেয়ার জন্য সকলকে উদ্ধুদ্ধ করায় লক্ষ্যে এ সেবা চালু করা হয়।
রাঙামাটি মেডিকেল কলেজ ছাত্রলীগের এই উদ্যোগটিকে ‘অসাধারন ও দারুন’ উদ্যোগ হিসেবে মন্তব্য করে পাহাড়ের প্রধান দৈনিক, ‘দৈনিক পার্বত্য চট্টগ্রাম’ সম্পাদক ফজলে এলাহী বলেছেন, ‘ছাত্র সংগঠনগুলোর এমন কাজই কাংখিত আমাদের। রাঙামাটি মেডিকেল কলেজ ছাত্রলীগের এই কাজটি সাধুবাদ পাওয়ার যোগ্য। আমরা আশা করছি তাদের এই দারুন কাজগুলোর ধারাবাহিকতা অব্যাহত থাকবে এবং এভাবেই তারা ক্রান্তিকালে রাঙামাটিবাসির পাশে দাঁড়াবে।’

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button