খেলার মাঠব্রেকিংরাঙামাটিলিড

রাঙামাটি ফ্রেন্ডশীপ টি-টোয়েন্টিতে চ্যাম্পিয়ন এলতেজা একাদশ

রাঙামাটি ফ্রেন্ডশীপ টি-টোয়েন্টি লীগের প্রথম আসরে চ্যাম্পিয়ন হয়েছে এলতেজা একাদশ। শুক্রবার বিকালে অনুষ্ঠিত ফাইনালে তারা হামিদ একাদশকে ৩ রানে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে।

গোলাম মোস্তফা ফাউন্ডেশনের সহায়তায় আয়োজিত এই প্রতিযোগিতায় রাঙামাটির তরুন ক্রিকেটাররা তিনটি পৃথক দলে ভাগ হয়ে তিনজন প্রয়াত ক্রিকেটারের নামে গঠিত তিনটি টীমের হয়ে লীগে অংশ নেয়। লীগ ভিত্তিতে পরিচালিত এই প্রতিযোগিতায় সর্বাধিক ম্যাচে বিজয়ী দুটি দল ফাইনালে মুখোমুখি হয়।
প্রথমে ব্যাট করতে নেমে এলতেজা একাদশ ১৭০ রান করে। দলের পক্ষে তামিম ৪২, লালু ৩৮, শাকিল ২৩ এবং বাপ্পি ২১ রান করেন। হামিদ একাদশের জনি ৩৯ রানে ২টি,বাঁধন ৩৫ রানে ২ টি,নাছিম ৩৬ রানে ২ টি করে উইকেট লাভ করেন।

১৭১ রানের জয়ের লক্ষ্য নিয়ে মাঠে নামে হামিদ একাদশ। শুরু থেকেই মারমুখী ব্যাটিং-এ জয়ের কাছাকাছি পৌঁছে গেলেও শেষ ওভারে পৌঁছানো টানটান উত্তেজনার এই ম্যাচে শেষাবধি জয় অধরাই থেকে যায় দলটির। শেষ বলে চার মারলেই জয়,এমন সমীকরণে উড়িয়ে মারা বল সীমানার খুব কাছেই ফিল্ডারের তালুতে জমা হলে ১৬৭ রানেই থমকে যাওয়া ইনিংস আর বিষাদ মন নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের,বিপরীতে ততক্ষণে জয়োল্লাসে মেতে উঠেছে এলতেজা একাদশের খেলোয়াড় দর্শক সমর্থকেরা।
হামিদ একাদশের পাপ্পু ৬১, মিজান ২৮ এবং ইমন ২৭ রান করেন। এলতেজা একাদশের রাকিব ৩০ রানে ৪ টি, লালু ১৮ রানে ২ টি, রূপায়ন ২৯ রানে ২ টি এবং বাপ্পি ৩৭ রানে একটি উইকেট লাভ করেন। ম্যান অব ম্যাচ হয়েছেন পাপ্পু।

লীগে ম্যান অব দ্য সিরিজ নির্বাচিত হয়েছেন আব্দুল করিম লালু, তিনি ১৩৮ রান ও ১৫ উইকেট লাভ করে এই অর্জন করেন। প্রতিযোগিতায় সেরা উদীয়মান বোলার স্বীকৃতি পেয়েছেন রাকিব এবং সেরা ব্যাটসম্যান হয়েছেন ইমন।

খেলাশেষে বিজয়ী ও সেরাদের হাতে ট্রফি তুলে দেন গোলাম মোস্তফা ফাউন্ডেশনের পৃষ্ঠপোষক ও দৈনিক পার্বত্য চট্টগ্রাস,পাহাড়টোয়েন্টিফোর সম্পাদক ফজলে এলাহী। এসময় উপস্থিত ছিলেন ৪ নং ওয়ার্ড কাউন্সিলর মিজানুর রহমান বাবু,ক্রীড়া সংগঠক ও সাবেক ক্রীড়াবিদ সৈকত রঞ্জন চৌধুরী, সাবেক ক্রিকেটার আব্দুর রাজ্জাক,ফজলে আজিম শাওন।

গোলাম মোস্তফা ফাউন্ডেশনের পক্ষে ফজলে এলাহী, এই প্রতিযোগিতাটি নিয়মিত আয়োজন করার ঘোষনা দেন এবং রাঙামাটির ক্রিকেটের সাথে নিয়মিতভাবে সহযোগিতা হিসেবে থাকার প্রতিশ্রæতি ব্যক্ত করেন।

প্রতিযোগিতায় মিডিয়া পার্টনার হিসেবে ছিলো পাহাড়ের সর্বাধিক প্রচারিত পত্রিকা দৈনিক পার্বত্য চট্টগ্রাম, সবচে বেশি পঠিত অনলাইন পাহাড়টোয়েন্টিফোর ডট কম এবং সার্বিক সহযোগিতায় ছিলো ছাপার জগতে রাঙামাটির জনপ্রিয় প্রতিষ্ঠান কার্পাসমহল ডিজিটাল প্রেস।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button