রাঙামাটিলিড

রাঙামাটি পৌর এলাকার ১২ কেন্দ্রে দেয়া হবে করোনা টিকা

শুভ্র মিশু ॥
যে সকল মানুষ কোভিড ১৯ করোনা টিকার রেজিস্ট্রেশন করাসহ নানা কারণে টিকাকেন্দ্রে গিয়ে টিকা দিতে অনাগ্রহী তাদের টিকার আওতায় আনতে সারাদেশের মতো আগামী ৭ আগস্ট থেকে সপ্তাহব্যাপী রাঙামাটিতে গণটিকা কার্যক্রম পরিচালিত হবে। জেলার দুই পৌরসভা এবং ৪৯ ইউনিয়নে চলবে এই কার্যক্রম। প্রতি ইউনিয়নে একটি এবং পৌর এলাকার প্রতি ওয়ার্ডে একটি করে কেন্দ্রে টিকা প্রদান করার কথা থাকলেও রাঙামাটি পৌরসভা এলাকায় এলাকাবাসীর সুবিধার্থে ৯ ওয়ার্ডে ১২টি কেন্দ্রে পরিচালিত হবে এই গণটিকা কার্যক্রম।

প্রতি ওয়ার্ডে তিনদিন করে পরিচালিত হবে এই কার্যক্রম। প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর ৩টা পর্যন্ত যেকোন সময় এনআইডি কার্ড প্রদর্শন করে টিকা নিতে পারবেন ১৮বছরের বেশি বয়সের যেকোন মানুষ। তবে যারা ইতিপূর্বে টিকা নেওয়ার জন্য বিভিন্ন কেন্দ্রে রেজিস্ট্রেশন করেছেন তাদের নির্দিষ্ট কেন্দ্রে গিয়ে টিকা নেওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন জেলা স্বাস্থ্য বিভাগ।

প্রতিদিন প্রতিকেন্দ্রে ২শত মানুষকে টিকা দেওয়া হবে অর্থাৎ এই গণটিকা কার্যক্রমের আওতায় প্রতি ওয়ার্ডে তিনদিনে ছয়শত মানুষকে টিকা দেওয়া হবে।

রাঙামাটি পৌরসভা সূত্রে জানা যায়, পৌর এলাকায় গণটিকা প্রদান কার্যক্রম চলবে ৭ আগস্ট, ১০ আগস্ট ও ১২আগস্ট। এর মধ্যে ১নং ওয়ার্ডে গণটিকা দেওয়া হবে গীতাশ্রম মন্দিরে ৭ আগস্ট, ১০ আগস্ট ও ১২আগস্ট। ২নং ওয়ার্ডে টিকা দেওয়া হবে শহীদ আব্দুল আলী একাডেমীতে ৭ আগস্ট, ১০ আগস্ট ও ১২আগস্ট। ৩নং ওয়ার্ডে টিকা দেওয়া হবে শাহ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে ৭ আগস্ট, ১০ আগস্ট ও ১২আগস্ট। ৪নং ওয়ার্ডে টিকা প্রদান করা হবে ওমদামিয়া হিল পৌর জুনিয়র স্কুলে ৭ আগস্ট, ১০ আগস্ট ও ১২আগস্ট। পাঁচ নং ওয়ার্ডে টিকা প্রদান করা হবে আসামবস্তি প্রাথমিক বিদ্যালয় ৭ আগস্ট ও ১০ আগস্ট এবং ঝগড়া বিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১২আগস্ট। ছয় নং ওয়ার্ডে টিকা প্রদান করা হবে যুব উন্নয়নে ৭ আগস্ট, ১০ আগস্ট ও বিএডিসি কার্যালয়ে ১২আগস্ট। ৭নং ওয়ার্ডে টিকা প্রদান করা হবে রাঙামাটি পৌরসভা কার্যালয় ৭ আগস্ট, ১০ আগস্ট ও ১২আগস্ট। ৮নং ওয়ার্ডে টিকা প্রদান করা হবে রানী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ে ৭ আগস্ট, ১০ আগস্ট ও ১২আগস্ট। ৯নং ওয়ার্ডে টিকা প্রদান করা হবে রাঙামাটি সরকারি কলেজ ৭ আগস্ট, ১০ আগস্ট এবং কাটাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১২আগস্ট।

রাঙামাটি পৌরসভার স্যানিটারি ইন্সপেক্টর ফিরোজ আল মাহমুদ জানান, সারাদেশে কোভিড ১৯ করোনা ভাইরাসের গণটিকা কার্যক্রম রাঙামাটি পৌর এলাকায় ৭ আগস্ট, ১০ আগস্ট ও ১২আগস্ট পরিচালিত হবে। এতে প্রতিদিন প্রতি ওয়ার্ডে দুইশ জন করে টিকা নিতে পারবে এনআইডি কার্ড প্রদর্শন সাপেক্ষে।

রাঙামাটি স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বিনোদ শেখর চাকমা জানান, গণটিকা কার্যক্রমে ১৮বছরের বেশি বয়সীদের আমরা করোনা টিকা প্রদান করবো। যারা ইতিমধ্যে করোনা টিকা নেওয়ার জন্য বিভিন্ন কেন্দ্রে রেজিস্ট্রেশন সম্পূর্ণ করেছেন তাদের গণটিকা কার্যক্রমে অংশ না নিয়ে রেজিস্ট্রেশনে উল্লেখিত কেন্দ্রে গিয়ে টিকা নেওয়ার জন্য আহবান জানাচ্ছি।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button