রাঙামাটিলিড

প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ, শুরু হল প্রচারণা

রাঙামাটি পৌরসভা নির্বাচন

ইয়াছিন রানা সোহেল ॥
রাঙামাটি পৌরসভা নির্বাচনে মেয়র এবং কাউন্সিলর প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ সম্পন্ন করা হয়েছে। বুধবার সকালে রাঙামাটি নির্বাচন অফিসের সম্মেলন কক্ষে জেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা জাহেদুল ইসলাম প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেন। প্রতীক বরাদ্দের পরপরই শুরু হয়েছে প্রচারনা। শহর জুড়ে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের পক্ষে মাইকিং শুরু হয়েছে। কোন কোন প্রার্থীর পোস্টারও ইতোমধ্যে টাঙানো হয়েছে। আনুষ্ঠানিকভাবে গণসংযোগও শুরু করেছেন প্রার্থীরা।

রাঙামাটি পৌরসভা এবার নির্বাচনে লড়ছেন মেয়র পদে ৫ জন ও কাউন্সিলর পদে ৬০ জন প্রার্থী। এর মধ্যে পুরুষ কাউন্সিলর ৪১জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর ১৯ জন রয়েছে।

নির্বাচন অফিস জানিয়েছে, মেয়র পদে বৈধ প্রার্থী রয়েছে ৫ জন। তারা হলেন- আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী আকবর হোসেন চৌধুরী, বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী এডভোকেট মামুনুর রশীদ মামুন, জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী প্রজেশ চাকমা, বিপ্লবী ওয়ার্কাস পার্টির কোদাল প্রতীকের প্রার্থী আব্দুল মান্নান রানা ও স্বতন্ত্র মোবাইল প্রতীকের প্রার্থী অমর কুমার দাশ নির্বাচন করছেন।

জেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা জাহেদুল ইসলাম জানান, মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ছিলো ২৬ জানুয়ারি। এর মধ্যে মেয়র পদে কেউ মনোনয়ন প্রত্যাহার না করলেও কাউন্সিলর পদে ২জন মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। মেয়র পদে যার যার দলীয় প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে এবং পুরুষ ও মহিলা কাউন্সিলর পদেও প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। আগামী ১৪ ফেব্রুয়ারী রাঙামাটি পৌরসভায় ইভিএমে’র মাধ্যমে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

রাঙামাটি পৌরসভার মোট ভোটার ৬২ হাজার ৮শত ৮৪জন। এর মধ্যে পুরুষ ৩৪ হাজার ২৫২ জন এবং নারী ভোটার ২৮ হাজার ৬৩২জন।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button