করোনাভাইরাস আপডেটরাঙামাটিলিড

রাঙামাটি পিসিআর ল্যাবের উদ্বোধন ৬ আগস্ট

উদ্বোধন করবেন ‘স্বপ্নদ্রষ্টা’ সচিব পবন চৌধুরী

বসুন্ধরা গ্রুপের অর্থায়নে রাঙামাটি পিসিআর ল্যাবের সব কাজ শেষ হয়েছে। আগামী ৬ আগস্ট সকাল সাড়ে এগারোটায় আনুষ্ঠানিকভাবে ল্যাবের উদ্বোধন করবেন রাঙামাটির দায়িত্বপ্রাপ্ত সচিব বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল (বেপজা)র নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী।

বিষয়টি নিশ্চিত করে রাঙামাটির সিভিল সার্জন ডা: বিপাশ খীসা জানিয়েছেন, ল্যাবের সকল কাজ শেষ হয়েছে এবং আমরাও প্রস্তুত। তবে ৬ আগষ্ট উদ্বোধন হলেও পরীক্ষা শুরু হবে আরো ২/৩ দিন পর। কারণ ৬ আগষ্ট উদ্বোধনের পর বাহিরে থেকে আসা বিশেষ টীম আমাদের কর্মীদের ২দিনের হাতেকলমে একটি প্রশিক্ষন কার্যক্রম চালাবেন। এরপরই আমরা আনুষ্ঠানিকভাবে কোভিড-১৯ এর পরীক্ষা শুরু করব।

সিভিল সার্জন জানিয়েছেন,বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে দেয়া বরাদ্দেই সব কাজ শেষ করা গেছে। এবং প্রাথমিকভাবে ল্যাবের নাম হবে ‘রাঙামাটি জেনারেল হাসপাতাল পিসিআর ল্যাব’।

প্রসঙ্গত,সচিব পবন চৌধুরীর ব্যক্তিগত উদ্যোগেই এই ল্যাবের জন্য প্রয়োজনীয় অর্থ সংগৃহীত হয়। কোভিড-১৯ এর সংক্রমন শুরু হওয়ার পর এর ভয়াবহতা থেকে বাঁচতে সরকার সারাদেশে প্রতিটি জেলায় একজন করে সচিবকে দায়িত্ব দেন ওই জেলার কোভিড পরিস্থিতি মোকাবেলায়। তারই ধারাবাহিকতায় রাঙামাটির দায়িত্ব পান সিনিয়র সচিব পবন চৌধুরী। তিনি দায়িত্ব নিয়েই কোভিড রিপোর্টের প্রাপ্তিতে দীর্ঘসূত্রিতা দেখে নিজেই বেসরকারি পর্যায় থেকে অর্থ সংগ্রহ করে পিসিআর ল্যাব বসানোর এই উদ্যোগ নেন।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button