রাঙামাটি

রাঙামাটি : ধীরলয়ে কমছে কোভিড সংক্রমন

সুহৃদ সুপান্থ
পার্বত্য জেলা রাঙামাটিতে কোভিড সংক্রমের হার কিছুটা কমে এসেছে। পরীক্ষা ও সংক্রমন দুই কমেছে সমানতালে। তবে গত ৩ জুন ৬ জন সংক্রমিত হওয়ার তথ্য পাওয়ার পর, পরেরদিন কোন পরীক্ষা ছিলো না। এরপর ৬ জুন ৫ জন সংক্রমিত হওয়ার তথ্য মেলে। কিন্তু গত ৭ জুন ২ জন, ৮ জুন ১ জন এবং ১০ জুন ২ জন সংক্রমিত হওয়ায় ধারণা করা হচ্ছে, বিশ্বব্যাপী মরণব্যাধি হিসেবে কুখ্যাতি অর্জন করা রোগটি কিছুটা হলেও কমে আসছে।

রাঙামাটি জেলা সিভিল সার্জন অফিসের ১০ জুন পর্যন্ত নিজেদের ফেসবুক পেজে দেয়া তথ্যে জানা যাচ্ছে, জেলায় এই অবধি ১১ হাজার ৩১২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে ১৫৬৪ জনের শরীরের করোনার জীবানুর উপস্থিতি পাওয়া গেছে এবং এদের মধ্যে ১৮ জন মৃত্যুবরণ করেছেন। সর্বশেষ যিনি মারা যান তিনি ৩০ মে চট্টগ্রামে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

সিভিল সার্জন অফিস সূত্র আরো জানাচ্ছে, জেলায় এ পর্যন্ত ৩২ হাজার ৬০২ জনকে করোনা টিকার প্রথম ডোজ দেয়া হয়েছে এবং এদের মধ্যে অর্ধেকেরও বেশি, অর্থাৎ ১৮ হাজার ৮৮১ জন দ্বিতীয় ডোজ পেয়েছেন। কিন্তু ১৩ হাজার ৭২১ জন এখনো দ্বিতীয় ডোজ পাননি।

রাঙামাটি সিভিল সার্জন অফিসের করোনা বিষয়ক ফোকাল পার্সন ডা: মোস্তফা কামাল জানিয়েছেন, এটা কিছুটা স্বস্তিদায়ক খবর যে, সংক্রমনের হার গত কয়েকদিন বেশ কম। রাঙামাটির মানুষ তুলনামূলকভাবেই সচেতন বলেই হয়ত আমাদের এখানে সংক্রমন কখনই মাত্রাতিরিক্ত ছিলো না। এখন বেশ কমই বলা যায় সংক্রমের হার। তবুও সবাই সচেতন থাকতে হবে।’

‘করোনার দ্বিতীয় ডোজের টিকা কবে নাগাদ আসতে পারে এমন তথ্য আসলে আমরাও জানিনা’ জানিয়ে এই তরুণ চিকিৎসক বলেন, এটা আসলে রাষ্ট্রীয় পর্যায়ের বিষয়। যখনই আসবে,তখন হয়ত আমরাও পাব। সেই পর্যন্ত অপেক্ষাই করতে হবে।’

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button