করোনাভাইরাস আপডেটব্রেকিংরাঙামাটিলিড

রাঙামাটি ঢোকার চেষ্টাকালে ২৬ শ্রমিককে ফেরত পাঠালো কাপ্তাই পুলিশ

নারায়ণগঞ্জ থেকে কে এন হারবার কনসোটিটটিয়াম লিমিটেড এর কর্তৃক সাপ্লাইকৃত ট্রাক সহ ২৬ জন শ্রমিককে কাপ্তাই রেশম বাগান পুলিশ চেকপোস্ট হতে ফেরত পাঠিয়েছেন কাপ্তাই থানা পুলিশ।  ওসি নাসির উদ্দীনের নেতৃত্বে পুলিশ সদস্যরা তাদের রাঙামাটিতে ঢুকতে না দিয়ে ফেরত পাঠায়। 

মঙ্গলবার(৫ এপ্রিল) সকাল ৯.৩০ ঘটিকায়  রেশম বাগান পুলিশ  তাদের কাপ্তাইয়ে প্রবেশে বাঁধা দেন।

কাপ্তাই থানার ওসি নাসির উদ্দীন জানান, নারানগন্জের ফতুল্লা বটতলা, সর্দার বাড়ী এলাকা হতে মেসার্স রমজান ঠিকাদার এর তত্ত্বাবধায়ক মো: সম্রাট মিয়া কে এন হারবার কনসোটিয়াম লিমিটেডের পক্ষ হতে ট্রাক সহ ২৬ জন শ্রমিক নিয়ে কাপ্তাই পানি বিদ্যুৎ এলাকায় ইতালীয়ান এনড্রিজ হাইড্রো কোম্পানির রিফারিংয়ের কাজ করতে আসেন।

কিন্ত এই বিষয়ে তাদের কোন অনুমতি নেই, তাছাড়া নারায়ণগঞ্জ জেলা করোনা ভাইরাসের হটস্পট, তাই এই মূহুর্তে তাদেরকে কাপ্তাইয়ে প্রবেশে অনুমতি দেওয়াটা হবে বিপদজনক। তাই ট্রাকসহ তাদের ফেরত পাঠালাম।

এদিকে কাপ্তাই উপজেলাকে করোনা মুক্ত রাখতে কাপ্তাইয়ের প্রতিটি প্রবেশমুখে পুলিশি নিরাপত্তা ব্যবস্হা আরোও জোরদার করা হয়েছে বলে জানান, কাপ্তাই সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জুনায়েত কাউছার। জরুরী সেবাখাত ছাড়া কোন লোকজন এবং যানবাহন কে কাপ্তাইয়ে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না বলে তিনি জানান।

প্রসঙ্গত, মাত্র দুইদিন আগেই রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা দিয়ে লংগদুতে প্রবেশ করে নারায়নগঞ্জ ফেরত ৯৪ ইটভাটার শ্রমিক। তারা প্রায় সবাই লংগদু উপজেলার ৪ টি ইউনিয়নের বাসিন্দা। সামাজিক যোগাযোগমাধ্যমে তীব্র প্রতিবাদের মুখে স্থানীয় প্রশাসন রবিবার তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন নিশ্চিত করে নিজ নিজ ইউনিয়নে।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button