খাগড়াছড়িব্রেকিং

রাঙামাটি-খাগড়াছড়ি সড়ক সংস্কার কাজে নিম্নমানের উপকরণ ব্যবহার !

সওজ’র দৃষ্টি আকর্ষন করছে এলাকার মানুষ

সওজ’র তত্ত্বাবধানে খাগড়াছড়ি- রাঙামাটি সংযোগ সড়কের মহালছড়ি অংশের লেমুছড়ি এলাকায় রাস্তা বর্ধিতকরনসহ পাকা ড্রেন নির্মাণ ও মেরামতের কাজে নিম্নমানের ইটের খোয়া ও কম সিমেন্ট ব্যবহারসহ অধিক পরিমাণে বালু দিয়ে রাস্তার পাশে ড্রেন পাকা করার কাজ চলতেছে বলে অভিযোগ করেছেন এলাকাবাসী। তারা সংশ্লিষ্ট নির্মাণ কাজের ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযোগ করেছেন।
এলাকাবাসির অভিযোগের পর, সরেজমিনে গিয়ে দেখা যায়, নিম্নমানের বালু, ইট ও নিম্ন মানের খোয়া দিয়ে বর্ধিত রাস্তা ও ড্রেন নির্মাণের কাজ চলতেছে। পরিমান মত সিমেন্ট ও বালু মিশানোর কথা থাকলেও পরিমাণমতো সিমেন্টের পরিবর্তে অধিক পরিমাণ বালু দিয়ে রাস্তা ও ড্রেনের কাজ চলতেছে। নিম্নমানের কংকর ও কম সিমেন্ট ব্যবহার করা হচ্ছে। রাস্তা দুই পাশে প্রথম শ্রেণির ইট দিয়ে রেইজিং করার কথা থাকলেও, করা হচ্ছে তৃতীয় শ্রেণির ইট দিয়ে, কোথাও কোথাও দ্বিতীয় শ্রেণির ইট দিয়ে।  এইসব কারণেই ক্ষুদ্ধ এলাকাবাসী ।

স্থানীয় লেমুছড়ি গ্রামের বাসিন্দা শান্তি রঞ্জন চাকমা বলেন, রাঙামাটি হতে খাগড়াছড়ি চলমান রাস্তার উন্নয়ন ও মেরামতের কাজ চলছে তা সরকারি দরপত্রে ঘোষিত মান অনুযায়ী ইট, খোয়া ও সিমেন্ট যথাযথ পরিমাণে বালু ব্যবহৃত হওয়ার কথা থাকলেও কোনো কিছুর সঠিক নিয়মের তোয়াক্কা না করেই নিজের খেয়াল খুশিমতো কাজ করে যাচ্ছে ।

এলাকার  ট্রাক চালক মোঃ আব্দুর রহিম বলেন, এই রাস্তা দিয়ে প্রতিনিয়ত চলাচল করে যা দেখতে পাচ্ছি, কাজে নিম্নমানের ইট, খোয়া ও অধিক পরিমাণে বালু দিয়ে কাজ করলে এ সড়ক বেশিদিন টিকবে না ।

এ বিষয়ে জানতে সড়ক ও জনপথ বিভাগের প্রকৌশলী সবুজ চাকমা’র সাথে মুঠো ফোনে বার বার চেষ্টা করেও পাওয়া যায়নি।

তবে এলাকাবাসির দাবি,অভিযোগ আমলে নিয়ে যেনো সংশ্লিষ্ট বিভাগ বিষয়টি খতিয়ে দেখেন।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × four =

Back to top button