ক্যাম্পাস ঘুড়িরাঙামাটি

রাঙামাটি কলেজ ছাত্রলীগের ব্যতিক্রমী ব্যবস্থাপনা

নবীন শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রমে সহায়তায়

একাদশ শ্রেণীর শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রমের দিন তাদের সহায়তার জন্য রাঙামাটি কলেজ ছাত্রলীগের আয়োজনে বিভিন্ন ধরনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। রবিবার সকাল থেকে কলেজ প্রাঙ্গণে চলে এ আয়োজন।

এতে ছিলো- শিক্ষার্থীদের ভর্তি সংক্রান্ত সুবিধার জন্যে হেল্প ডেস্ক, অভিভাবকদের বসার জন্য সুব্যবস্থা, শিক্ষার্থীদের রুম নাম্বার চেনার জন্য দেয়া হয় বিভিন্ন ধরনের প্রতিকী চিহ্ন। তাছাড়া শিক্ষার্থী ও অভিভাবকদের জন্য মিনারেল ওয়াটার ও কলম প্রদান করা হয় কলেজ ছাত্রলীগের পক্ষ থেকে। এছাড়া নবীন শিক্ষার্থীদের হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে জানতে এবং দেশ ও জাতির সম্পর্কে জ্ঞান অর্জনের জন্য শহীদ মিনার চত্ত¡রে তথ্যচিত্র প্রদর্শন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন রাঙামাটি জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নাজমুল হক বাবু, জেলা ছাত্রলীগের সহ সম্পাদক ফাতেমা তুজ জোহরা রেশমি, ছাত্রলীগের নেতা হাসান মুরাদ, কলেজ ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক দীপঙ্কর দে, দিদারুল আলম, সাবেক উপ আইন বিষয়ক সম্পাদক মোহাম্মদ আজম উদ্দিন, আজমীর হোসেন, অসীম, মেহরাজ উদ্দিন শান্ত, মোহাম্মদ সোহেল, আরাফাত, শাহীন, তুহিনসহ কলেজ ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

কলেজ ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক দীপঙ্কর দে জানান, একাদশ শ্রেণীর ভর্তিকৃত শিক্ষার্থীদের সহযোগিতার জন্য প্রতিবছরের ন্যায় এবারও তাদের পাশে এসে দাঁড়িয়েছে রাঙামাটি সরকারি কলেজ ছাত্রলীগ। তবে এবার অন্য বছরের তুলনায় কলেজ ছাত্রলীগের আয়োজনে নেওয়া হয়েছে ব্যতিক্রমী বেশ কিছু উদ্যোগ।

তিনি আরো জানান, আমরা এবার শিক্ষার্থীদের ভর্তি সংক্রান্ত তথ্য প্রদানের জন্যে হেল্প ডেস্কসহ তাদের নির্দিষ্ট রুমে গিয়ে ভর্তি কার্যক্রম সম্পন্ন করার জন্য কলেজ প্রাঙ্গণে স্থাপন করেছি প্রতিকী চিহ্ন সহকারে বোর্ড। তা ছাড়া আমরা শিক্ষার্থীদের সাথে দূরদূরান্ত থেকে আসা অভিভাবকদের বসার জন্য নির্দিষ্ট স্থান, সবার জন্য পানি ও কলম এর ব্যবস্থা করেছি।

এ ছাত্রনেতা আরও জানান, আমরা এবছর ব্যতিক্রমী একটি কাজ করেছি তা হলো নবীন শিক্ষার্থীদেরকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও আমাদের বাঙালির জাতির গৌরবময় ইতিহাস সম্পর্কে জানতে কলেজের শহীদ মিনার চত্ত¡রের সামনে তথ্যচিত্র স্থাপন করেছি। এতে করে নবীন শিক্ষার্থীরা আমাদের ইতিহাস, সংগ্রাম ও ঐতিহ্য সম্পর্কে আরো অধিক ধারণা লাভ করতে পেরেছে বলে আমাদের বিশ্বাস।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button