করোনাভাইরাস আপডেটক্যাম্পাস ঘুড়িব্রেকিংরাঙামাটিলিড

রাঙামাটি কলেজে অনলাইনে পাঠদান শুরু

করোনা পরিস্থিতিতে সারাদেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে সরকার। বন্ধের এই সময় মাধ্যমিকের শিক্ষার্থীদের টেলিভিশনের মাধ্যমে ক্লাসের সুযোগ থাকলেও, ব্যবস্থা নেই উচ্চ মাধ্যমিক শ্রেণির শিক্ষার্থীদের। তবে দেশের বেশ কয়েকটি কলেজ ইতিমধ্যেই নিজস্ব উদ্যেগে তাদের শিক্ষার্থীদের জন্য অনলাইন ক্লাসের ব্যবস্থা করেছে। সে ধারাবাহিকতায় রাঙামাটি সরকারি কলেজও তাদের নিজস্ব ব্যবস্থাপনায় উচ্চ মাধ্যমিক শ্রেণীর শিক্ষার্থীদের জন্য অনলাইন ক্লাসের ব্যবস্থা করল।
সোমবার রাতে কলেজটির নিজস্ব ওয়েবসাইটে অধ্যক্ষ প্রফেসর মো: মঈন উদ্দীন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এমনটি জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয় বর্তমান পরিস্থিতিতে রাঙামাটি সরকারি কলেজের উচ্চ মাধ্যমিক শ্রেণির শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখতে তথ্য প্রযুক্তি নির্ভর দূর শিক্ষণ পদ্বতিতে ক্লাস আগামী ২২/০৪/২০২০ খ্রি: তারিখ থেকে অনুষ্ঠিত হবে। কলেজটির অফিসিয়াল ফেসবুক পেইজে এসব ক্লাস চলবে জানিয়ে বিজ্ঞপ্তিতে উচ্চ মাধ্যমিক শ্রেণির সকল শিক্ষার্থীদের এই অনলাইন ক্লাসে অংশ নিতে আহবান জানানো হয়।
অনলাইন ক্লাসের বিষয়ে জানতে চাইলে রাঙামাটি সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো: মঈন উদ্দীন বলেন,“এটি আমাদের নিজস্ব একটি উদ্যেগ। চট্টগ্রাম বিভাগে আমরাই প্রথম এই উদ্যোগ নিয়েছি। আমাদের শিক্ষকমন্ডলী গতকাল থেকে উচ্চ মাধ্যমিক শ্রেণির ক্লাস গুলো অনলাইনে নেওয়া শুরু করেছে। তবে লকডাউন বাড়লে অনার্স-ডিগ্রির ক্লাসও অনলাইনে নেওয়া হবে।-যোগ করেন অধ্যক্ষ মি.মঈন।
অনলাইন ক্লাসের সুযোগ পেয়ে শিক্ষার্থীরা উপকৃত হবে জানিয়ে অধ্যক্ষ আরও বলেন, “শিক্ষার্থীরা প্রতিদিন দুটি করে ক্লাস করার সুযোগ পাবে এই উদ্যেগের ফলে”
এদিকে কলেজ প্রশাসনের এমমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন কলেজটির শিক্ষক-শিক্ষার্থীরাও

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button
Close