করোনাভাইরাস আপডেটব্রেকিংরাঙামাটিলিড

রাঙামাটি আনা হচ্ছে না সেই ২০০ প্রবাসীকে

মধ্যপ্রাচ্য থেকে ফেরত পাঠানো এবং ভারতে আটকে পড়া প্রায় ২০০ জন প্রবাসীকে আপাতত রাঙামাটি আনা হচ্ছে না ! ২২ এপ্রিল তাদের বিমানবন্দর থেকে সরাসরি সেনাবাহিনীর তত্ত্বাবধানে চট্টগ্রামেই রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন রাঙামাটি জেলা প্রশাসনের দায়িত্বশীল একটি সূত্র।

সূত্রটি জানিয়েছে, যেহেতু এখন পর্যন্ত রাঙামাটি জেলা করোনামুক্ত আছে,তাই সার্বিক বিষয় বিবেচনায় নিয়ে চট্টগ্রামেই তাদের ‘কোয়ারেন্টিনে’ রাখার বিষয়টি আপাতত নিশ্চিত করা হয়েছে। তবে ভবিষ্যতে যদি প্রয়োজন হয়, সেইক্ষেত্রে রাঙামাটিতে প্রস্তুত থাকা কৃষি ইন্সটিটিউটটি ব্যবহার করা হতে পারে। যদিও সেই সম্ভাবনা ক্ষীণ।’

রাঙামাটি জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর উত্তম কুমার দাশও বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, আপাতত ২০০ প্রবাসীকে রাঙামাটিতে না আনার সিদ্ধান্তই জানানো হয়েছে। তাদেরকে চট্টগ্রামেই বাংলাদেশ সেনাবাহিনীর তত্বাবধানে কোয়ারেন্টিনে রাখা হবে। এরপর তারা নিজ নিজ বাড়িতে ফিরতে পারবে।

প্রসঙ্গত, এর আগে এই ২০০ জন প্রবাসীকে রাঙামাটি শহরে না ঢুকিয়ে শহরের বাইরের সাপছড়ি ইউনিয়নে অবস্থিত কৃষি প্রশিক্ষক ইন্সটিটিউটে রাখার সিদ্ধান্ত হয় এবং সেই প্রতিষ্ঠানটির তিনটি ভবন প্রস্তুতও করা হয়। এদিকে এখন পর্যন্ত দেশের ৬৪ টি জেলার মধ্যে যে ১১ টি জেলা করোনামুক্ত আছে,তার মধ্যে একটি পার্বত্য রাঙামাটিও।

২১ এপ্রিল পর্যন্ত রাঙামাটির করোনাচিত্র

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 2 =

Back to top button