নীড় পাতা / ব্রেকিং / রাঙামাটি আওয়ামীলীগের বর্তমান কমিটিতে আছেন যারা
parbatyachattagram

৭ বছর পর ২৫ নভেম্বর সম্মেলন

রাঙামাটি আওয়ামীলীগের বর্তমান কমিটিতে আছেন যারা

৭ বছর আগে ২০১২ সালের ৮ ডিসেম্বর অনুষ্ঠিত হয়েছিলো রাঙামাটি জেলা আওয়ামীলীগের সর্বশেষ ত্রিবার্ষিক সম্মেলন। ৩ বছরের কমিটি পাড় করেছে ৭ বছর,হয়নি সম্মেলন। আসছে ২৫ নভেম্বর সেই কাংখিত সম্মেলনে সাধারন সম্পাদক পদে লড়ছেন অন্তত: ৮ জন আওয়ামীলীগ নেতা। তবে এদের মধ্যে শেষাবধি কে কে মাঠে থাকবেন বলা মুশকিল। ২০১২ সালে যে ক্ষুদ্র নৃগোষ্ঠির সাংস্কৃতিক ইন্সটিটিউটে অনুষ্ঠিত হয়েছিলো জেলা সম্মেলন এবারো সেখানেই অনুষ্ঠিত হতে হচ্ছে। সেইবার সাধারন সম্পাদক পদে তুমুল লড়াইয়ে তৎকালিন সাধারন সম্পাদক হাজী কামালউদ্দিনকে পরাজিত করে বিজয়ী হয়েছিলেন হাজী মুছা মাতব্বর।

সম্মেলনের আরো প্রায় দুই বছর পর বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি  ২০১৪ সালের ৫ অক্টোবর  ২৭ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ এবং ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটি অনুমোদন দেয়। যাতে নিন্মবর্ণিত নেতারা দায়িত্ব পেয়েছেন। এরা হলেন-

উপদেষ্টা পরিষদ : ইসহাক সওদাগর,রুহুল আমিন,হাজী আলতাফ আলি সওদাগর,মীর মোহাম্মদ ইউনুস,হাজী আহমদ মিয়া খলিফা,ওয়াসেফ আলী আকন্দ (লংগদু),মো: শহিদুল ইসলাম,আবদুল হালিম,আবুল কাশেম কন্ট্রাক্টর,উ থোয়াই মিন,করুনা মোহন চাকমা,আবদুর রহমান (লংগদু),কালাচান চাকমা,বন বিহারী চাকমা,শাক্যমিত্র বড়ুয়া,যতীন্দ্র লাল তঞ্চঙ্গ্যা,দ্বিতীয় চন্দ্র চাকমা,কাশেম খাঁ,কনক বরণ চাকমা,আব্দুল কাদের,আবু বকর সিদ্দিকী,নব কুমার তঞ্চঙ্গ্যা,দীপক ভট্টাচার্য,রাখাল দাশ,যতীন চন্দ্র তঞ্চঙ্গ্যা,কর রতন কার্বারী এবং দীপক কুমার দেওয়ান। এই ২৭ জনকে নিয়েই গঠিত হয়েছিলো আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদ।

কার্যনির্বাহী সংসদ গঠিত হয়েছিলো যাদের নিয়ে : সভাপতি দীপংকর তালুকদার,  সহ-সভাপতি মাহবুবুর রহমান, চিং কিউ রোয়াজা
, এডভোকেট পরিতোষ দত্ত, রুহুল আমিন, অনিল চন্দ্র তঞ্চঙ্গ্যা, হাজী মো: কামাল উদ্দিন, নিখিল কুমার চাকমা, অংচা প্রু মারমা,আব্দুল্লাহ হেলওয়ালী,সাধারণ সম্পাদক হাজী মো: মুছা মাতব্বর, যুগ্ম সাধারণ সম্পাদক কে এম জসিম উদ্দিন বাবুল, সন্তোষ কুমার চাকমা, আব্দুল মতিন,  আইন বিষয়ক সম্পাদক এডভোকেট রফিকুল ইসলাম, কৃষি বিষয়ক সম্পাদক মো: ইউসুফ, তথ্য ও গবষেণা সম্পাদক রফিকুল মাওলা, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক মোফাজ্জল হোসেন মোল্লা, দপ্তর সম্পাদক রফিক আহম্মদ তালুকদার, ধর্ম বিষয়ক সম্পাদক মো: হানিফ, প্রচার সম্পাদক মমতাজুল হক, বন ও পরবিশে বিষয়ক সম্পাদক অভয় প্রকাশ চাকমা,বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক অরুন বিকাশ চাকমা, মহিলা বিষয়ক সম্পাদিকা জেএফ আনোয়ার চিনু, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক চিত্ত রঞ্জন দাশ,  যুব ও ক্রীড়া সম্পাদক মো: শাহ আলম, শিক্ষা বিষয়ক সম্পাদক দীপক দেওয়ান, শিল্প ও বাণিজ্য সম্পাদক আবুল কাশেম, শ্রম সম্পাদক মো: হানিফ (চন্দ্রঘোনা), সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মো: ইসহাক, স্বাস্থ্য জনসংখ্যা বিষয়ক সম্পাদক স্মৃতি বিকাশ ত্রিপুরা, সাংগঠনিক সম্পাদক জ্যোতির্ময় চাকমা কেরোল, মফিজুল হক (কাপ্তাই),  জমির উদ্দিন, উপ-দপ্তর সম্পাদক জাকির হোসেন সেলিম, উপ-প্রচার সম্পাদক অমর কুমার দে এবং কোষাধ্যক্ষ হাজী নজির আহম্মদ।

কমিটির সদস্যরা হলেন-আব্দুল ওয়াদুদ,সাখাওয়াত হোসেন রুবেল,শামীমা রশিদ, আ: করিম বালি, জাহিদ আক্তার,  নুরুল আজম চৌধুরী, রফিক তালুকদার, আমির হোসেন, মেনং রাখাইন, এস,এম চৌধুরী, জাফর আলী খান, সুমিত্র চাকমা,আমজাদ হোসেন, চারু বিকাশ চাকমা, লুৎফর রহমান, শীলা রায়, জাকির হোসেন চৌধুরী, মো: সোলায়মান চৌধুরী, নিউ চিং মারমা, জয় সেন তঞ্চঙ্গ্যা, অমর কুমার তঞ্চঙ্গ্যা,  মিন্টু মারমা, ইউসুফ আলী খান, আনোয়ার হোসেন বাচ্চু, আব্দুর রব ফরাজী, বাদল চন্দ্র দে, সন্তোষ কুমার খীসা, শফিকুল ইসলাম, বাবলা মিত্র, আনোয়ার মিয়া বানু, মং উ চিং (ময়না), সমরেশ দেওয়ান, ত্লোয়াং পাংখোয়া এবং প্রদীপ বড়ুয়া।

রাঙামাটি জেলা আওয়ামীলীগ ইতোমধ্যেই নিজেদের জেলা সম্মেলনের জন্য কাউন্সিলর তালিকা খসড়া করেছে। শনি বা রবিবার দলীয় সভা শেষে এই জেলা কমিটির অনুমোদন  সাপেক্ষে এই তালিকা চূড়ান্ত করা হবে। আসন্ন কাউন্সিলে বর্তমান কমিটির এই ৭১ জন কাউন্সিলর হিসেবে ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন। এছাড়া প্রতিটি সাংগঠনিক উপজেলা ও পৌর কমিটি জনসংখ্যানুপাতে প্রতি ১০ হাজারে ১ জন করে কাউন্সিলর পাবেন জেলা সম্মেলনে।

 

Micro Web Technology

আরো দেখুন

চুরির মামলা করে নিজেই ফেঁসে গেলেন বাদী !

রাঙামাটিতে মিথ্যা চুরির মামলায় বাদীর কারাদ- দিয়েছেন আদালত। জেলার কাউখালী থানার আর্দশগ্রাম নিবাসী আবুল কাসেমের …

Leave a Reply