নীড় পাতা / ফিচার / ক্যাম্পাস ঘুড়ি / রাঙামাটি আইটি সফটওয়্যার লিমিটেড’র যাত্রা শুরু
parbatyachattagram

রাঙামাটি আইটি সফটওয়্যার লিমিটেড’র যাত্রা শুরু

রাঙামাটিতে এই প্রথম আইটি ভিত্তিক সফটওয়্যার কোম্পানি “Rangamati IT Software LTD” এর যাত্রা শুরু হল। মাহির আদনান সুজনের সঞ্চালনায় অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের  প্রভাষক সজীব ত্রিপুরা, প্রভাষক  আহমেদ ইমতিয়াজ এবং কোম্পানির প্রতিষ্ঠাতা এবং উদ্যোক্তা রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মোঃ আল-মামুন ভূঁইয়া।

এসময় আরও উপস্থিত ছিলেন প্রতিষ্ঠান পরিচালনা কমিটির সদস্য সৈকত দেব,মাহির,মেজবাহ উদ্দিন,তৌহিদুর রহমান ফুরকান ও বিভিন্ন কোর্সের ট্রেইনার এবং ১ম কোর্স “ওয়েব ডিজাইন ও ডেভলপমেন্টের” শিক্ষার্থী ও শুভাকাঙ্খী ।

শুভ উদ্বোধনকালে আলোচনা সভায় প্রভাষক সজীব ত্রিপুরা “RMIT Soft. LTD এর উত্তরোত্তর সাফল্য কামনা করে রাঙামাটিতে এ ধরণের উদ্যোগ কে সাধুবাদ জানান এবং ধৈর্য্য ধরে সামনে এগিয়ে চলার পরামর্শ দেন। এছাড়া প্রভাষক  আহমেদ ইমতিয়াজ বলেন, ছোট থেকেই বৃহৎ কিছু তৈরি হয়।

তিনি বলেন, এই সফটওয়্যার কোম্পানি একটি প্যাকেজ হিসেবে কাজ করবে যা রাঙামাটির উন্নয়ন সহ সারা বিশ্বে এর নাম ছড়িয়ে পড়বে এবং একজন দক্ষ মানুষ তৈরী করবে।

এছাড়া “RMIT Soft. LTD” প্রতিষ্ঠাতা ও সিইও বলেন, আমাদের পাঠ্যবইয়ের জ্ঞান যেন বাস্তবক্ষেত্রে প্রয়োগ করতে পারি সে লক্ষ্যে কাজ করে যাবে “RMIT Soft. LTD”। এছাড়া রাঙামাটির বিভিন্ন স্কুল,কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ফ্রি ট্রেইনিং ও সেমিনার করানোর কথা তুলে ধরেন তিনি।”RMIT Soft. LTD” বর্তমানে বিভিন্ন কোর্স যেমনঃ ওয়েব ডিজাইন এন্ড ডেভলপমেন্ট, এনড্রয়েড স্টুডিও, এ্যাডোব ফটোশপ,গ্রাফিক্স ডিজাইন, মাইক্রোসফট অফিস চালু করেছে। এছাড়া বিভিন্ন ওয়েবসাইট ও সফটওয়্যার তৈরীর কাজ করে যাচ্ছে। সবশেষে কেক কেটে অনুষ্ঠানটির শুভ সূচনা এবং আলোচনা সভার পরিসমাপ্তি ঘটে।

Micro Web Technology

আরো দেখুন

বান্দরবানে অপহৃত ৬ পাহাড়ি মুক্ত

অপহরণের ২৪ ঘন্টা পর মুক্তি পেয়েছে বান্দরবানের রুমা থেকে অপহৃত ৬ পাহাড়ী। সোমবার বিকাল ৪টার …

Leave a Reply