ব্রেকিংরাঙামাটিলিড

রাঙামাটির ৫ সাংবাদিককে ৩.৫ লক্ষ টাকা সহায়তা

সাংবাদিক কল্যাণ ট্রাস্টের পক্ষ থেকে

ইয়াছিন রানা সোহেল
বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের পক্ষ থেকে বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) এর সাবেক প্রতিনিধি প্রবীণ সাংবাদিক এ কে এম জহুরুল হককে ৫০ হাজার টাকা, লংগদু উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মোঃ এখলাস মিয়া খানকে ১ লক্ষ টাকা, দৈনিক সংবাদের পার্বত্যাঞ্চল প্রতিনিধি সুনীল কান্তি দে কে ১ লক্ষ টাকা, দৈনিক গিরিদর্পণ সম্পাদক এ কে এম মকছুদ আহমেদকে ৫০ হাজার টাকা, দৈনিক প্রথম আলোর সাবেক স্টাফ রিপোর্টার হরি কিশোর চাকমাকে ৫০ হাজার টাকার অনুদানের চেক প্রদান করা হয়েছে।

বুধবার সকালে রাঙামাটি প্রেস ক্লাব সম্মেলন কক্ষে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অধীন সাংবাদিক কল্যাণ ট্রাস্টের উদ্যোগে রাঙামাটিতে কমর্রত অসুস্থ সাংবাদিকদের সহায়তার চেক বিতরণ অনুষ্ঠানে এসব চেক প্রদান করা হয়।

এসময় প্রধান অতিথির বক্তব্যে খাদ্য মন্ত্রণালয় সংক্রান্ত স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি বলেন-‘
বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের মাধ্যমে এখন মফস্বল এলাকার সাংবাদিকরাও উপকৃত হচ্ছেন বলে মন্তব্য করেছেন। সাংবাদিকতা একটি মহৎ পেশা এবং সমাজের প্রতি তাদের দায়বদ্ধতা অনেক।’ তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, এমন কিছু করবেন না যাতে গণতন্ত্র ও দেশ ক্ষতিগ্রস্থ হয়।

রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেলের সভাপতিত্বে অনুষ্ঠিত চেক বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদ সদস্য হাজী মোঃ মুছা মাতব্বর, দৈনিক গিরিদর্পণ সম্পাদক আলহাজ¦ একেএম মকছুদ আহমদ, দৈনিক রাঙামাটি সম্পাদক আনোয়ার আল হক, রাঙামাটি পৌরসভার প্যানেল মেয়র মোঃ জামাল উদ্দিন, দৈনিক সংবাদের পার্বত্যাঞ্চল প্রতিনিধি সুনীল কান্তি দে, লংগদু উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মোঃ এখলাস মিয়া খান প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে দীপংকর তালুকদার এমপি আরো বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা শুধু সাংবাদিকদের নয়। গরীব-দুঃখী সাধারণ মানুষসহ মসজিদের ঈমাম-মুয়াজ্জিনও বাদ যায়নি প্রানমন্ত্রীর সহায়তা থেকে। সব শ্রেণির মানুষের উন্নয়নে তিনি কাজ করে যাচ্ছেন। কারণ, বঙ্গবন্ধুও সারাজীবন শুধু মানুষের জন্য কাজ করে গেছেন। আজকে এমন কোন স্থান নেই যেখানে প্রধানমন্ত্রী সহায়তা করেননি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজ উদ্যোগে ২০১৩ সালে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গঠন করেন। সাংবাদিকদের জন্য তিনি আর্থিক সহায়তা করে যাচ্ছেন। সাংবাকিদের কল্যাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যা করেছেন অতীতে কোন সরকারের আমলেই তা হয়নি। তিনি ভবিষ্যতে পার্বত্য এলাকায় যাতে কল্যাণ ট্রাস্টের পক্ষ থেকে অনুদানের বরাদ্দ বাড়ানো হয় তা তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে তিনি কথা বলবেন বলে সাংবাদিকদের আশ^স্ত করেন।

আলোচনা সভা শেষে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের পক্ষ থেকে রাঙামাটিতে কর্মরত সাংবাদিকদের মধ্যে জেলার ৪ জন এবং লংগদু উপজেলা থেকে ১ জন অসুস্থ সাংবাদিককে মোট সাড়ে ৩ লক্ষ টাকার অনুদানের চেক বিতরণ করা হয়।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button