নীড় পাতা / করোনাভাইরাস আপডেট / রাঙামাটির ১৭ সাংবাদিক পেলেন প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা
parbatyachattagram

করোনাকালিন সময়ে জেলায় জেলায় কর্মরত সাংবাদিকদের জন্য প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা পেয়েছেন রাঙামাটির ১৭ সাংবাদিকও।

রবিবার বিকালে রাঙামাটি জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানের মাধ্যমে সহায়তার এই চেক তুলে দেয়া হয় কর্মরত সাংবাদিকদের হাতে। প্রত্যেক সাংবাদিকদের হাতে ১০ হাজার টাকা করে এক লক্ষ ৭০ হাজার টাকার চেক তুলে দেয়া হয়।

জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদের সভাপতিত্বে এই অর্থ সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী। প্রধান বক্তা ছিলেন যুগ্ম মহাসচিব মহসিন কাজী।

বেসরকারি স্যাটেলাইট চ্যানেল নিউজ টোয়েন্টি ফোর ও দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকার জেলা প্রতিনিধি ফাতেমা জান্নাত মুমু’র সঞ্চালনায় অনুষ্ঠানে সাবেক সংরক্ষিত নারী সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তাপস রঞ্জন পাল, রাঙামাটি রিপোর্টার্স ইউনিটির সভাপতি সুশীল প্রসাদ চাকমা ও রাঙামাটি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ার আল হক বক্তব্য রাখেন।

জেলা প্রশাসক একেএম মামনুর রশিদ বলেন, আর্থিক সহায়তার চেয়ে অধিক মূল্যবান হচ্ছে- কাজের স্বীকৃতি। করোনাকালে ঝুঁকি নিয়ে রাঙামাটির সাংবাদিকরা যে দায়িত্ব পালন করে যাচ্ছেন, তার মূল্যায়ন করে স্বীকৃতি দিতেই প্রধানমন্ত্রীর এ উপহার।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি রিয়াজ হায়দার চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের সবক্ষেত্রে সব সময় আন্তরিক। তাই এ অঞ্চলের সাংবাদিকরা করোনাকালীন ঝুঁকি নিয়ে কাজ করার জন্য তাদের কাজের প্রতি সম্মান জানিয়ে এই উপহার প্রদান করেছেন।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব মহসিন কাজী বলেন, প্রধানমন্ত্রী দলমত সব সাংবাদিকদের জন্য উদার। সেজন্য সাংবাদিকদের সহায়তায় নিজের উদ্যোগে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গঠন করেছেন তিনি। এবার প্রথম পর্যায়ে রাঙামাটির ১৭ জন সাংবাদিককে প্রধানমন্ত্রীর করোনাকালীন আর্থিক সহায়তা দিয়েছেন। বাকিরাও পর্যায়ক্রমে পাবেন।’

রাঙামাটিতে যেসব সাংবাদিক প্রধানমন্ত্রীর অর্থ সহায়তার এই চেক পেয়েছেন,তারা হলেন-দৈনিক যুগান্তরে জেলা প্রতিনিধি সুশীল প্রসাদ চাকমা, যমুনা টেলিভিশনের জেলা প্রতিনিধি ফজলুর রহমান রাজন, বাংলানিউজের জেলা প্রতিনিধি মঈনুদ্দিন বাপ্পী, জিটিভির জেলা প্রতিনিধি মিল্টন বাহাদুর, মোহনা টিভির প্রতিনিধি মহুয়া জান্নাত মনি, কালবেলা পত্রিকার প্রতিনিধি রোকসানা আক্তার পারুল (পিংকি), দেশ টিভি ও ঢাকা ট্রিবিউনের প্রতিনিধি বিজয় ধর,পাহাড়বার্তার জেলা প্রতিনিধি মোঃ হান্নান (দীপ্ত),একাত্তর টেলিভিশনের জেলা প্রতিনিধি উচিংসা রাখাইন কায়েস, দৈনিক সমকাল ও একুশের টিভির প্রতিনিধি সত্রং চাকমা,বাংলাদেশ পোস্ট পত্রিকার প্রতিনিধি শান্তিময় চাকমা, বাংলাভিশনের জেলা প্রতিনিধি নন্দন দেবনাথ, এটিএন বাংলার জেলা প্রতিনিধি পুলক চক্রবর্তী,মানবকন্ঠের জেলা প্রতিনিধি নুরুল আমিন,ঢাকা প্রতিদিন এর জেলা প্রতিনিধি পলাশ চাকমা,নিউজ টোয়েন্টিফোর ও বাংলাদেশ প্রতিদিন এর প্রতিনিধি ফাতেমা জান্নাত মুমু ও এসএ টিভির জেলা প্রতিনিধি মোহাম্মদ সোলায়মান।

Micro Web Technology

আরো দেখুন

পাহাড়ে স্থায়ী শান্তি প্রতিষ্ঠার জন্য অবৈধ অস্ত্র উদ্ধারের দাবি

পার্বত্য চট্টগ্রামে স্থায়ী শান্তি প্রতিষ্ঠার জন্য অবৈধ অস্ত্র উদ্ধারের দাবি জানিয়েছেন বাংলাদেশ ইসলামী ফ্রন্ট মহাসচিব …

Leave a Reply